“পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা”, বোঝালেন তরুণজ্যোতি

80
"পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা", বোঝালেন তরুণজ্যোতি
Simple Custom Content Adder

কেন্দ্রের পর রাজ্য সরকারও পেট্রোল ডিজেলের দাম কমিয়েছে; ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পেট্রোল পাম্পে নাকি, কেন্দ্রের কমানোর পরে একটা টাকাও কমেনি দাম। তাহলে রাজ্য সরকার কি তেলের দাম কমায়নি? এমনই বড় অভিযোগ করলেন; বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। “পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়েও মিথ্যা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়”; রীতিমত হিসাব কষে বোঝালেন আইনজীবী তরুণজ্যোতি।

কি লিখলেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি? “রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী নবান্নে বসে, সাংবাদিক বৈঠক করে; পেট্রোলের ওপর ২.৮০ টাকা এবং ডিজেলের ওপর ২.০৩ টাকা ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন। কেন্দ্র ছাড় দেওয়ার পর, গত ২২ তারিখ রাজ্যে পেট্রোলের দাম ছিল; ১০৬.৩০ টাকা। রাজ্য ২.৮০ টাকা ছাড়ের কথা ঘোষণা করে ২৩ তারিখ। তাহলে ২৪ তারিখ পেট্রোলের দাম হবার কথা (১০৬.০৩ – ২.৮০)= ১০৩.২৩ টাকা। কিন্তু বাস্তবে তা হয় নি; ২২ তারিখ আর ২৪ তারিখের তেলের দাম একই আছে।

মাননীয়া মুখ্যমন্ত্রী নিজের মুখে প্রেস-কনফারেন্সে স্বীকার করেছেন; কেন্দ্র পেট্রোলের ওপর লিটার প্রতি ৮ টাকা ছাড় দেওয়াতে রাজ্যের লোকসান হচ্ছে। অর্থাৎ এটা সুস্পষ্ট করে মাননীয়া নিজেই বুঝিয়ে দিয়েছেন যে; কেন্দ্র পেট্রোল-ডিজেল থেকে যা টাকা প্রাপ্ত করে; সেখান থেকে একটা অংশ রাজ্যকে ফেরত দেয়। দিদির অঙ্কের ভাষায় কেন্দ্রের ছাড় দেওয়া, ৮ টাকা থেকে; রাজ্য ফেরত পেত ১.৮০ টাকা এবং ডিজেলের ক্ষেত্রে ৬ টাকা থেকে, রাজ্য ফেরত পেত ১.০৩ টাকা।

আরও পড়ুনঃ বিপদে পার্থ পরেশ অনুব্রত, তৃণমূলের তিন নেতার সম্পত্তির দিকে নজর দিল সিবিআই

২০২১ সালের ২১শে ফেব্রুয়ারি রাজ্য সরকার, পেট্রোল-ডিজেলের ওপর; ১ টাকা ছাড়ের কথা ঘোষণা করেছিল। ২০২১ সালের ১ টাকা ছাড় এবং কেন্দ্রের বর্তমান ৮ টাকা ছাড়ের মধ্যে; রাজ্যের ফেরত পাওয়া ১.৮০ টাকা যোগ করে ২.৮০ টাকা, রাজ্যের ছাড় বলে চালিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

এবার সাধারণ মানুষ পেট্রোল পাম্পে গিয়ে, নিশ্চয়ই বুঝতে পারছেন; দিদির ২.৮০ টাকা ছাড়ের পরও পেট্রোল-ডিজেলের দাম কমল না কেন? কেন্দ্রের কাঁধে ব’ন্দুকটা রেখে, আবার বাংলার মানুষকে বোকা বানালেন মাননীয়া; বাস্তবে উনি ১ পয়সাও দাম কমালেন না। এভাবে আর কতদিন মানুষকে বোকা বানাবেন মাননীয়া”? তবে এই নিয়ে এখনও মুখ খোলেনি নবান্ন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন