মমতার বিধানসভা ভোটের পরিকল্পনা, বদলি পুলিশ, জেলাশাসক, পুলিশ সুপার

1623
মমতার বিধানসভা ভোটের পরিকল্পনা, বদলি পুলিশ, জেলাশাসক, পুলিশ সুপার
মমতার বিধানসভা ভোটের পরিকল্পনা, বদলি পুলিশ, জেলাশাসক, পুলিশ সুপার

মমতার বিধানসভা ভোটের পরিকল্পনা শুরু; বদলি পুলিশ, জেলাশাসক, পুলিশ সুপাররা। বিধানসভা নির্বাচনের আগে, বড়সড় রদবদল হতে চলেছে; কলকাতা পুলিশে। পুলিশ সূত্রে খবর, খুব শীঘ্রই কলকাতা পুলিশের এলাকায় বিভিন্ন থানার; ওসি, অ্যাডিশনাল ওসি এবং স্পেশ্যাল ব্রাঞ্চ সহ; বিভিন্ন পদে বড়সড় রদবদল করা হবে। বদলির এই তালিকায় রয়েছে; ৭৯ জন পুলিশ অফিসারের নাম। তা ছাড়া প্রশাসনিক স্তরে আগামী দিনে পুলিশ সুপার; জেলাশাসকদেরও বদলি করা হতে পারে বলে জানা গিয়েছে। বিধানসভা ভোটের আদর্শ আচরনবিধি লাগু হবার আগেই; এই সব বদলি হয়ে যাবে বলেই, নবান্ন সূত্রে খবর। ভোটের দিকে তাকিয়েই এই বদল; মনে করছে বাংলার রাজনৈতিক মহল। রুটিন বদলি জানানো হয়েছে; নবান্ন থেকে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে; বদলির তালিকায় ৭৯ জনের নাম রয়েছে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ নাম; কালীঘাট থানার ওসি শান্তনু সিংহ বিশ্বাস। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি; কালীঘাট থানার অধীনে। সেই থানার ওসি শান্তনুকে; স্পেশ্যাল ব্রাঞ্চে পাঠানো হচ্ছে। তাঁর জায়গায় রবীন্দ্র সরোবর থানার; ওসি জয়ন্ত মুখোপাধ্যায়কে আনা হচ্ছে। কালীঘাট থানার অ্যাডিশনাল ওসি সত্যজিৎ কর্মকারকে; রবীন্দ্র সরোবর থানার ওসি করে পাঠানো হচ্ছে।

আরও পড়ুনঃ “শুভেন্দুর সঙ্গে আর কোন কথা বলা হবে না”, কড়া নির্দেশ দলনেত্রী মমতার

পুলিশ সূত্রে আরও বেশ কয়েকজন, পদাধিকারীর নাম পাওয়া গিয়েছে; যাঁদের বদলি করা হবে। জানা গিয়েছে, শেক্সপিয়র থানায় নিয়ে আসা হচ্ছে; যাদবপুর থানার ওসি অমিত দে সরকারকে। বউবাজার থানার ওসি সিদ্ধার্থ চক্রবর্তীকে; বদলি করা হচ্ছে একবালপুর থানায়। জোড়াসাঁকো থানার ওসি মুকুলরঞ্জন ঘোষকে; কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগে পাঠানো হচ্ছে। নেতাজি নগর থেকে, চারু মার্কেট এলাকায় আনা হচ্ছে; শুভাশিস অধিকারীকে। পর্ণশ্রী থানার ওসি মনোজ কুমারকে; স্পেশ্যাল ব্রাঞ্চে আনা হচ্ছে।

এন্টালি থানায় আসছেন; কড়েয়া থানার ওসি আবদুল্লা সানা। পর্ণশ্রী থানার ওসি মনোজ কুমার; যাচ্ছেন স্পেশ্যাল ব্রাঞ্চে। আর ওই থানার অ্যাডিশনাল ওসি মহুয়া বিশ্বাসকে; বদলি করা হচ্ছে বালিগঞ্জে। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগে পাঠানো হচ্ছে; জোড়াসাঁকো থানার ওসি মুকুলরঞ্জন ঘোষ ও আনন্দপুর থানার ওসি দেবলকুমার দাসকে। নবান্ন সূত্রে খবর, কয়েকদিনের মধ্যেই; বেশ কিছু জেলার এসপি বদলি করা হতে পারে। বদলি হতে পারেন জেলাশাসকরাও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন