“রাজ্যে কম করোনা ভ্যাকসিন পাঠিয়েছে মোদী সরকার”, বি’স্ফো’রক অভিযোগ মুখ্যমন্ত্রী মমতার

922
রাজ্যে কম করোনা ভ্যাকসিন পাঠিয়েছেন মোদী সরকার, বি'স্ফো'রক অভিযোগ মুখ্যমন্ত্রী মমতার
রাজ্যে কম করোনা ভ্যাকসিন পাঠিয়েছেন মোদী সরকার, বি'স্ফো'রক অভিযোগ মুখ্যমন্ত্রী মমতার

“বাংলায় প্রয়োজনের তুলনায়; কম করোনা ভ্যাকসিন পাঠিয়েছে কেন্দ্রের মোদী সরকার”। এমনই বি’স্ফোরক অভিযোগ করেছেন; রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন; ইচ্ছে করেই কেন্দ্র, কম ভ্যাকসিন পাঠিয়েছে পশ্চিমবঙ্গে। যাতে সমস্ত পশ্চিমবঙ্গবাসী; করোনা ভ্যাকসিন না পায়। তবে তিনি আশ্বাস দিয়েছেন; “রাজ্য সরকার কোন রাজ্যবাসীকে; করোনা টিকা থেকে; বঞ্চিত হতে দেবে না”। মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন; “রাজ্যের সবাইকে বিনামূল্যে; করোনা ভ্যাকসিন দেব। প্রয়োজনে ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থার কাছ থেকে; আমরা ভ্যাকসিন কিনব। সকল রাজ্যবাসী বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবেন”।

শনিবার সকাল থেকে সারা দেশের সঙ্গে; পশ্চিমবঙ্গেও শুরু হয়েছে করোনার টীকাকরণ। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন; “রাজ্যে যে পরিমাণ করোনা টিকা প্রয়োজন; তার তুলনায় কম টিকা দেওয়া হয়েছে”। কেন্দ্র পশ্চিমবঙ্গের সঙ্গে টীকাকরণ নিয়েও; রাজনীতি করছে বলে অভিযোগ শাসক দলের। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে; দ্বিতীয় দফার করোনা ভ্যাকসিনের খরচ রাজ্যগুলিকে দিতে হবে কিনা; এই নিয়ে প্রশ্ন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এখনও পর্যন্ত তার কোন উত্তর; দেওয়া হয়নি কেন্দ্রের তরফে।

আরও পড়ুনঃ “মোদীর পাঠান ভ্যাকসিন নিজের বলে চালাচ্ছেন দিদি”, ভ্যাকসিন চুরির অভিযোগ ঘিরে তুঙ্গে তরজা

অন্যদিকে, রাজ্যে প্রথমদিনেই করোনা ভ্যাকসিন নিয়ে; শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। কেন্দ্রের নির্দেশ ছিল, প্রথম পর্যায়ে ৩০ কোটি ভারতীয়কে; বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া হবে। এবং এই ভ্যাকসিন পাবেনল করোনার সামনের সারির যোদ্ধারা। অর্থাৎ ডাক্তার; নার্স ও স্বাস্থ্যকর্মীরা। কিন্তু বাংলায় দেখা গেল; অন্য ছবি। ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য আসা; করোনা টিকা নিলেন; তৃণমূল বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি।

আরও পড়ুনঃ ডাক্তার নার্সদের জন্য আসা করোনা টিকা নিয়ে, স্বাস্থ্যকেন্দ্রেই জন্মদিনের কেক কাটলেন তৃণমূল নেতা

পশ্চিমবঙ্গে করোনা ভ্যাকসিন টিকাকরণ শুরুর দিন থেকেই; শুরু শাসক ও বিরোধী দলের তরজা। বিরোধীদের কড়া অভিযোগ; নিয়ম অগ্রাহ্য করে; শাসক দলের নেতারা ভ্যাকসিনেও প্রভাবশালীদের সুবিধা করে দিচ্ছে। এই প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন; “আমফানের চাল ও টাকা যারা চুরি করেছে; তারা করোনা ভ্যাকসিন চুরি করবেই; এটা আগেই জানতাম; সেটাই শুরু হল”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন