মুখ্যমন্ত্রী মুসলিম মহিলাদের দেখেননি, উনি শুধু ভোট ব্যাংকের কথা ভেবেছেন

1006
মুখ্যমন্ত্রী মুসলিম মহিলাদের দেখেননি, উনি শুধু ভোট ব্যাংকের কথা ভেবেছেন/The News বাংলা
মুখ্যমন্ত্রী মুসলিম মহিলাদের দেখেননি, উনি শুধু ভোট ব্যাংকের কথা ভেবেছেন/The News বাংলা

ভারতের মুসলিম সমাজের কাছে মঙ্গলবার ছিল এক ঐতিহাসিক দিন। দীর্ঘ টানাপোড়েনের পর; অবশেষে লোকসভা এবং রাজ্যসভা; দুই কক্ষেই পাশ হয়েছে তাৎক্ষণিক তিন তালাক বিল। সারা দেশের মুসলিম মহিলাদের স্বতঃস্ফূর্ততা ছখে পড়ার মত। বাকিদের মতই স্বাভাবিকভাবেই খুশি তিন তালাক নিয়ে সুপ্রিম কোর্টে মামলাকারীদের মধ্যে অন্যতম বাংলার ইশরাত জাহান।

ইশরাত এখন আছেন দিল্লীতে; তিন তালাক নিয়ে এই মুহুর্তে। মঙ্গলবার রাজ্যসভায় বিলটি পাশ হওয়ার পরে; তিনি টেলিফোনে একটি সাক্ষাৎকারে তার অভিব্যক্তি দেন। তিনি জানান; মুসলিম মহিলাদের অধিকার রক্ষায় এই বিল সংসদে উপস্থাপন ও তা পাশ হওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞ।

আরও পড়ুনঃ দিদিকে বলো শুরু হতেই মমতার কাছে অভিযোগের পাহাড়, চিন্তায় ঘুম উড়েছে তৃণমূল নেতাদের

ইশরাতের বক্তব্য; তিন তালাকের জন্য মুসলিম মহিলাদের জীবন অন্ধকারে চলে যেত; এখন আর তা হবে না। আর পাশাপাশি তিনি বলেন; আমি মুসলিম মহিলাদের শুভেচ্ছা জানাতে চাই। কারণ এই তালাক নিয়ে তাদের মনে যে ভয় কাজ করত; তা এখন আর থাকবে না।

মুসলিম ভাইদেরও শুভেচ্ছা জানিয়ে ইশরাত বলেন; তাদের বাড়ির মেয়ে বোনেদের বিয়ে হওয়ার পরে তারাও একই ভয়ে দিন কাটাতেন; সেই ভয় থেকে এবার মুক্তি মিলবে তাদের।

তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই তালাক বিরোধী বিলের বিরোধিতা করেছিলেন। তার উদ্দেশ্যে ইশরাত বলেন; “উনি মুসলিম মহিলাদের দেখেনই নি। দেখলে আমাকে বাংলা ছেড়ে সুপ্রিম কোর্টে আসতে হত না। উনি শুধু নিজের ভোট ব্যাংকের লক্ষ্যে ভেবেছেন; মহিলাদের পক্ষে গেলে ছেলেদের ভোট পাবেন না”।

আরও পড়ুনঃ পুজোর আগেই জমা পড়ছে ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট, কত শতাংশ মাইনে বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের

“উনি নিজে মহিলা; মুখ্যমন্ত্রীও বটে। তাও উনি মহিলাদের কষ্ট বুঝলেন না। আমি দিদিকে বলতে চাই; আপনি মহিলাদের দেখুন। ওদের কষ্ট বুঝুন এবং ওদের পাশে দাঁড়ান। রাজনীতি রাজনীতির জায়গায় হোক”।

ইশরাত জানান; “সবাইকে শাস্তি দেওয়া মোদিজির লক্ষ্য নয়। এই বিল মুসলিম মেয়েদের সংসারকে বাঁচাবে; শাস্তির ভয় থাকলে কেউ তালাক দেবে না। তালাকের জন্য একটা জীবন নষ্ট হয়। তাই গোটা বাংলাবাসীকে আমি এই বিলের সমর্থন করার আবেদন জানাচ্ছি”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন