বাংলার হকারদের সঙ্গে সাংবাদিকদেরও ২ হাজার টাকা পুজো বখশিস দেবেন মমতা, নবান্নের ছাপানো ফর্মে করতে হবে আবেদন

1976
সাংবাদিকদের ২ হাজার টাকা পুজো বখশিস দেবেন মমতা, নবান্নের ছাপা ফর্মে করতে হবে আবেদন
সাংবাদিকদের ২ হাজার টাকা পুজো বখশিস দেবেন মমতা, নবান্নের ছাপা ফর্মে করতে হবে আবেদন

মানব গুহ, কলকাতাঃ সাংবাদিকদের ২ হাজার টাকা করে, পুজো বখশিস দেবেন মমতা; নবান্নের ছাপা ফর্মে করতে হবে আবেদন। এবারের পুজোয়, বাংলার হকারদের পাশাপাশি বাংলার সাংবাদিকদেরও; ২ হাজার টাকা করে পুজো বখশিস দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হকারদের জন্যও, ‘পুজোর উপহার’ ঘোষণা করেছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের আর্থিক টানাটানির মধ্যেও, পুজোর আগে তাঁদের দুহাজার টাকা করে; আর্থিক সহায়তা করবে রাজ্য সরকার। রাজ্যের এই সিদ্ধান্তে উপকৃত হবেন; প্রায় ৮৫ হাজার হকার। পাশাপাশি রাজ্য সরকারের অ্যাক্রিডিটেশন প্রাপ্ত সব সাংবাদিককেও; এবার ২০০০ টাকা করে পুজো বখশিস দেবেন মুখ্যমন্ত্রী মমতা। নবান্নে, এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই।

আরও পড়ুনঃ চিটফান্ডের নামে তোলাবাজি, বাংলার ৪ টিভি নিউজ চ্যানেলকে সমন পাঠাচ্ছে বিধাননগর কমিশনারেট

মমতার পুজো বখশিস পেতে, এবার নবান্নের ছাপা ফর্ম ফিলাপ করে; জমা দিতে হবে সাংবাদিকদের। নবান্নে পুরুষ সাংবাদিকদের প্রতি বছর পাজামা পাঞ্জাবী; ও মহিলাদের শাড়ি উপহার দেন মুখ্যমন্ত্রী। তবে, এবার রাজ্য সরকারের অ্যাক্রিডিটেশন প্রাপ্ত সব সাংবাদিকদকেই; ২ হাজার টাকা করে পুজো বখশিস দেবেন মমতা। ইতিমধ্যেই তথ্য সংস্কৃতি দফতর থেকে; ছাপানো হয়েছে সেই বখশিস ফর্ম।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির ভুয়ো কাগজপত্র দেখিয়ে তোলাবাজি, দুই বাংলা চ্যানেলের দুই সাংবাদিকের বিরুদ্ধে তদন্ত

মমতার পুজো বখশিস নেবার সাংবাদিকদের জন্য ফর্ম

নবান্নের তরফে জানানো হয়েছে; এই দুর্গা পুজোতে পশ্চিমবঙ্গের সাংবাদিকদেরও; আর্থিক সাহায্য ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার সাংবাদিকদের ২ হাজার টাকা; আর জেলার সাংবাদিকদের ১ হাজার করে; এককালীন আর্থিক সাহায্য দেওয়া হবে। সেই সঙ্গে রাজ্যের সব হকারকেও দেওয়া হবে; পুজোয় এককালীন ২ হাজার টাকা করে। এর ফলে, কয়েক হাজার সাংবাদিক ও কয়েক হাজার হকার উপকৃত হবেন; বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন