EXCLUSIVE: তৃণমূল নেতাদের আমফান চুরির টাকা ফেরতের ফর্ম ধরাল রাজ্য সরকার

8356
EXCLUSIVE: তৃণমূল নেতাদের আমফান চুরির টাকা ফেরতের ফর্ম ধরাল রাজ্য সরকার
EXCLUSIVE: তৃণমূল নেতাদের আমফান চুরির টাকা ফেরতের ফর্ম ধরাল রাজ্য সরকার

EXCLUSIVE: এগিয়ে বাংলা, বাংলা আজ যা ভাবে; ভারত ভাবে অনেক পরে। আমফান চুরির টাকা ফেরতের ফর্ম; এটা মনে হয় বাংলাতেই সম্ভব। এবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে, তৃণমূল নেতাদের আমফান চুরির টাকা; ফেরতের ফর্ম ধরাল রাজ্য সরকার। আমফান দুর্নীতি এত ব্যপক আকারে ছড়িয়েছে; আর চুরির টাকা ফেরতের লাইন এত লম্বা; যে শেষ পর্যন্ত রাজ্য প্রশাসনকে ব্লক স্তরে ফর্ম ছাপিয়ে; টাকা ফেরত নিতে হচ্ছে নিজের নেতাদের কাছ থেকে।

আরও পড়ুনঃ আমফান ত্রাণ ও রেশন দুর্নীতি, প্রাক্তন মন্ত্রী সহ তৃণমূল নেতাদের শোকজ

আমফান চুরির টাকা ফেরতের ফর্ম

আমফান দুর্নীতি; আর এই নিয়েই ব্যতিব্যস্ত তৃণমূল। নড়ে গেছে রাজ্য প্রশাসন। জেলায় জেলায় তৃণমূল নেতাদের দুর্নীতি; প্রকাশ হয়ে গেছে মানুষের সামনে। বাধ্য হয়ে করা হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘূর্ণিঝড় আমফান ত্রাণের টাকা, স্বজনপোষণ করে যাদের পাইয়ে দেওয়া হয়েছে; এবার সেই টাকা ফেরত নেবে সরকার। তৃণমূলের কেউ এই দুর্নীতির সঙ্গে যুক্ত থাকলে; কড়া পদক্ষেপ করবে দল। শনিবার এক সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করেন; পশ্চিমবঙ্গের খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। তারপরেই ব্লক লেভেলে ফর্ম দিয়ে; টাকা ফেরতের নির্দেশ।

আরও পড়ুনঃ কাকে কাকে শাস্তি দেবেন মমতা, তৃণমূলের একের পর নেতার নাম আমফান ক্ষতিগ্রস্থদের তালিকায়

চুরির টাকা ফেরতের জন্য; নির্দিষ্ট ফর্ম তৈরি করা হয়েছে। ইতিমধ্যে সেই ফর্ম বিডিওদের কাছে; পৌঁছেও দেওয়া হয়েছে। বিরোধীরা তো বটেই; সাধারণ মানুষও বলছেন; ফর্ম ফিলাম করে চুরির টাকা ফেরত দেবার দৃষ্টান্ত; তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের পক্ষেই সম্ভব। সোশ্যাল মিডিয়ায় মানুষ; এটাকে ‘লজ্জাজনক’ বলেছেন।

আমফান ত্রাণের তালিকা নিয়ে; মানুষের লাগাতার বিক্ষোভে, জনসমর্থন যে তলানিতে ঠেকছে; সেটা বুঝেই অবশেষে তৎপর রাজ্য সরকার। ত্রাণ দুর্নীতির অভিযোগে বহিষ্কার; করা হয়েছে বেশ কয়েকজনকে। শেষ পর্যন্ত ত্রাণপ্রাপকদের তালিকা সংশোধনে; পঞ্চায়েত স্তরে কমিটি গঠনের নির্দেশ দিয়েছে নবান্ন। এবার চুরির টাকা ফেরত দেবার; ফর্ম পাঠানো হল ব্লক ব্লকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন