১৩ দফা বিধিনিষেধ জারি করল রাজ্য স্বাস্থ্য দফতর, এখনই জেনে নিন

2514
১৩ দফা বিধিনিষেধ জারি করল রাজ্য স্বাস্থ্য দফতর, এখনই জেনে নিন
১৩ দফা বিধিনিষেধ জারি করল রাজ্য স্বাস্থ্য দফতর, এখনই জেনে নিন

কী করবেন; কী করবেন না। ১৩ দফা বিধিনিষেধ জারি করল; রাজ্য স্বাস্থ্য দফতর। এখনই জেনে নিন কি কি নিয়ম মানতে বলল; রাজ্য স্বাস্থ্য দফতর। কোয়ারেনটাইন বা লক ডাউন নিয়ে; নয়া সরকারি নির্দেশিকা; প্রকাশ করল রাজ্যের স্বাস্থ্য ভবন। কী বলা হয়েছে সেই নির্দেশিকায়; চলুন দেখে নেওয়া যাক ১৩ দফা বিধিনিষেধ। রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৯। মৃত্যু হয়েছে দমদমের বাসিন্দা এক প্রৌঢ়ের। তৈরি হচ্ছে দু দুটি করোনা হাসপাতাল।

কনজরে দেখে নিন সেই ১৩ দফা নিয়মঃ

বাইরে থেকে কেউ এলে তাঁকে ১৪ দিন বাধ্যতামূলকভাবে; হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। কেউ যদি অসুস্থ বোধ করেন; তাঁর শরীরে যদি করোনা উপসর্গ দেখা দেয়; তাহলে তাঁকেও নিজেকে বাড়িতে কোয়ারেন্টাইন করে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যে আগামী ৩১ মার্চ অব্দি লক ডাউন ঘোষণা করা হয়েছে।

ভারতে করোনার সামাজিক সংক্রমণ রোখার লক্ষ্যে; ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র। তবে এই সময়ে জরুরি পরিষেবা ও অত্যাবশ্যকীয় পণ্য মিলবে; বলে আশ্বস্ত করেছে সরকার। ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৫৬২। প্রাণ হারিয়েছেন ১১ জন। আগামী ২১ দিনের মধ্যে এই লড়াই শেষ করার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন