জানুয়ারি মাসেই পিএম কেয়ারস ফান্ড থেকে মমতার সরকার পেয়েছিল অক্সিজেন প্লান্ট বানানোর টাকা

3831
জানুয়ারি মাসেই পিএম কেয়ারস ফান্ড থেকে মমতার সরকার পেয়েছিল অক্সিজেন প্লান্ট বানানোর টাকা
জানুয়ারি মাসেই পিএম কেয়ারস ফান্ড থেকে মমতার সরকার পেয়েছিল অক্সিজেন প্লান্ট বানানোর টাকা

জানুয়ারি মাসেই পিএম কেয়ারস ফান্ড থেকে; মমতার মা মাটি সরকার পেয়েছিল; অক্সিজেন প্লান্ট বানানোর টাকা। PM CAREs ফান্ড থেকে, গোটা দেশের জন্য; ২০১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। ওই টাকায় সারা দেশে; মোট ১৬২টি অক্সিজেন প্ল্যান্ট বানানোর নির্দেশ দেওয়া হয়েছিল। মহারাষ্ট্রের জন্য ১০টি; দিল্লীর জন্য ৮টি; পশ্চিমবঙ্গের জন্য ৫টি; অক্সিজেন প্লান্ট বানানোর টাকা দিয়েছিল কেন্দ্র। কিন্তু মোদী-বিরোধীতাই প্রধান লক্ষ্য বানানো মহারাষ্ট্র এবং দিল্লীর মুখ্যমন্ত্রীরা মাত্র ১টা করে; প্লান্ট বানিয়েছে আর পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা একটাও বানাননি। পিএম কেয়ারস ফান্ডের হিসাব প্রকাশ করে; এমনটাই অভিযোগ তুলেছে বিজেপি।

পিএম কেয়ারস ফান্ড থেকে, ২০১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল; মোট ১৬২টি অক্সিজেন প্ল্যান্ট বানানোর জন্য। ৫ জানুয়ারি ২০২১-এই; করতে বলা হয়েছিল। অন্যান্য রাজ্যের মত; মহারাষ্ট্রের জন্য ১০টি; দিল্লীর জন্য ৮টি; পশ্চিমবঙ্গের জন্য ৫টি; অক্সিজেন প্লান্ট বানানোর টাকা দিয়েছিল কেন্দ্র। হিসাব প্রকাশ করে বিজেপির অভিযোগ; এর মধ্যে মহারাষ্ট্র এবং দিল্লী মাত্র একটি করে অক্সিজেন প্লান্ট বানিয়েছে। তবে বাংলা একটিও বানায়নি।

আরও পড়ুনঃ ইমাম পুরোহিত ও পুজোয় দানছত্র না করে অক্সিজেন প্লান্ট করতে পারতেন মমতা

PM CAREs ফান্ড থেকে ২০১ কোটি টাকা বরাদ্দ

নিজেরা কাজ না করে; আজ মোদী সরকারের দিকে আঙুল তুলছে; পিএম কেয়ারসের হিসাব প্রকাশ করে এই অভিযোগ তুলেছে বিজেপি। তবে, তৃণমূলের তরফ থেকে এই নিয়ে; এখনও কিছু বলা হয়নি। তবে আগেই, ‘ভাতে মারতে বাংলার অক্সিজেন; পাঠিয়ে দিচ্ছে উত্তরপ্রদেশে’ বলে; মোদীর বিরুদ্ধে আগেই বি’স্ফোরক অভিযোগ করেছেন মমতা। তারই পাল্টা এবার পিএম কেয়ারসের হিসাব প্রকাশ করে; অভিযোগ করল বিজেপি।

আরও পড়ুনঃ করোনা কেড়ে নিল তরুণ বাঙালি বিজ্ঞানীকে, সাতমাসের সন্তান নিয়ে শোকস্তব্ধ স্ত্রী

দেশ জুড়ে যেমন করোনা ভ্যাকসিন সংকট দেখা দিয়েছে; তেমনই সংকট দেখা দিয়েছে অক্সিজেনে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন; “বাংলার অক্সিজেন সাপ্লাই চেন; উত্তরপ্রদেশে নিয়ে যাচ্ছে কেন্দ্র। প্রায় ২০০ মেট্রিক টন করে অক্সিজেন; উত্তরপ্রদেশে পাঠিয়ে দেওয়া হচ্ছে”। শুক্রবারই কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণকে; অক্সিজেন সরবরাহ নিয়ে চিঠি দিয়েছেন; রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। আর এদিনই অক্সিজেন প্লান্ট তৈরি নিয়ে; মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে একহাত নিল বিজেপি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন