কলকাতার রাস্তায় এবার গ্রিন চ্যানেল

1160
কলকাতার রাস্তায় এবার গ্রিন চ্যানেল/The News বাংলা
কলকাতার রাস্তায় এবার গ্রিন চ্যানেল/The News বাংলা

কলকাতার রাস্তায় এবার গ্রিন চ্যানেল। খুব শীঘ্রই তৈরি হবে গ্রিন চ্যানেল। বাংলা কলকাতায় রাস্তায়; এবার অ্যাম্বুলেন্সের জন্য গ্রিন চ্যানেল তৈরির ভাবনা। সাইরেন না বাজিয়ে দ্রুত রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য; এই ব্যবস্থা তৈরির ভাবনা। এই গ্রিন চ্যানেল তৈরি করতে; পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকে দায়িত্ব দেওয়া হয়েছে নবান্ন থেকে। বিষয়টি সম্পর্কে একটি ব্লু প্রিন্ট তৈরি করার দায়িত্ব; দেওয়া হয়েছে তাদের। সহযোগিতা করবে; পরিবহন দফতর এবং কলকাতা পুলিশ। ইতিমধ্যে; এই নিয়ে একটা বৈঠকও হয়েছে নবান্নে।

অ্যাম্বুলেন্সের মধ্যেই থাকবে; একটি বিশেষ সফটওয়্যার। নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে এই এম্বুলেন্স বুক করতে হবে। অ্যাম্বুলেন্স এর মধ্যে থাকা সফটওয়্যার যুক্ত করবে; কলকাতা পুলিশের সঙ্গে।
নির্দিষ্ট রাস্তা বলে দেবে; কলকাতা পুলিশ। এভাবেই তৈরি হবে চ্যানেল। এর ফলে; সংকটাপন্ন রোগীদের খুব তাড়াতাড়ি হাসপাতালে পৌঁছে দেওয়া যাবে।

আরও পড়ুনঃ শৈশবেই বেলুড় মঠে দীক্ষা নিতে এসেছিলেন নমো

নবান্ন সূত্রে এমনটাই খবর।এর আগে বিশেষ বিশেষ ক্ষেত্রে গ্রিন চ্যানেল বানিয়ে দিয়েছে; কলকাতা পুলিশ। এবার একটি নির্দিষ্ট গ্রিন চ্যানেলের পরিকল্পনায় রাজ্য সরকার। পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ প্লান দিলেই; সেটা নিয়ে কাজ শুরু করবে কলকাতা পুলিশ। প্লান ঠিক হলে তা দেখে সবুজ সংকেত দেবে নবান্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন