মাধ্যমিক উচ্চ মাধ্যমিক নিয়ে আপনার পরামর্শ চান মমতা, এখনই দিয়ে দিন

656
মাধ্যমিক উচ্চ মাধ্যমিক নিয়ে আপনার পরামর্শ চান মমতা, এখনই দিয়ে দিন
মাধ্যমিক উচ্চ মাধ্যমিক নিয়ে আপনার পরামর্শ চান মমতা, এখনই দিয়ে দিন

মাধ্যমিক উচ্চ মাধ্যমিক নিয়ে আপনার পরামর্শ চান মমতা; এখনই দিয়ে দিন। করোনা আবহে এবারের মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা কি হওয়া উচিত; না কি উচিত নয়, তা নিয়ে এবার মতামত জানতে চাইল রাজ্য সরকার। অভিভাবক, পড়ুয়া অথবা সাধারণ মানুষ; যে কেউ এই মতামত দিতে পারেন। আজ সোমবার দুপুর ২টোর মধ্যে; ইমেল করে মতামত জানাতে হবে। ইমেল অ্যাড্রেস-গুলি হল; pbssm.spo@gmail.com; commissionerschooleducation@gmail.com; wbssed@gmail.com; এই তিন ই-মেল আইডিতে মেল করে জানান আপনার মত।

করোনা পরিস্থিতিতে পরীক্ষা হওয়া; উচিত কি উচিত নয়? পরীক্ষা হলে কীভাবে পরীক্ষা? না হলে কীভাবে হবে মূল্যায়ন? বিশেষজ্ঞ কমিটি গঠন করেও; এখনও তা নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি রাজ্য। রবিবার স্কুল শিক্ষা দফতরের প্রধান সচিব মণীশ জৈন; একটি নির্দেশিকা জারি করেন। করোনা আবহে পরীক্ষা নিয়ে কী ভাবছে রাজ্যের মানুষ; তা জানতে তৎপর রাজ্য সরকার।

আরও পড়ুনঃ বিজেপির এগিয়ে থাকা বুথে কাজ হবে না, মিলবে না কন্যাশ্রী রূপশ্রী, হেরে গিয়ে ফতেয়া জারি তৃণমূল নেতার

তাই এবার সরাসরি অভিভাবক, পড়ুয়া সহ বাংলার সাধারণ মানুষের কাছে; তাঁদের নিজস্ব মতামত চাওয়া হল। সংশ্লিষ্ট ৩ প্রশ্নের উত্তর খুঁজতেই; চাওয়া হয়েছে মতামত। করোনা আবহে পরীক্ষা নিয়ে রাজ্য সরকার ইতিমধ্যেই; ৬ সদস্যের বিশেষজ্ঞ কমিটি তৈরি করেছে। সূত্রের খবর, করোনা আবহে পরীক্ষা নেওয়া উচিত হবে না; এমনই মতামত দিয়েছে কমিটি।

আরও পড়ুনঃ জিন্স টিশার্ট ‘নিষিদ্ধ’, পুরুষ মহিলা কর্মীদের ‘পোশাক ফরমান’ দিল সিবিআই

রবিবার এই বিষয় নিয়েই; ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটারে তিনি লিখেছেন, কীভাবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া যায়; তা সিদ্ধান্ত নিতে আমরা একটি বিশেষজ্ঞ কমিটি তৈরি করেছি। এবার সমাজের বিভিন্ন স্তরের মানুষ; যেমন অভিভাবক, পড়ুয়া, সাধারণ মানুষ এই বিষয়ে মতামত জানাতে পারবেন। নবান্ন সূত্রে খবর, বিশেষজ্ঞ কমিটি তাদের রিপোর্ট পেশের পর; চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নবান্ন। সিদ্ধান্ত নেওয়া হবে, সাধারণ মানুষ কি মতামত দিলেন; সেই সব দেখেও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন