হারিয়ে দিয়েছে ‘মেজো বোন’, ‘বড় বোন’ কি জেতাতে পারবে মমতাকে

670
হারিয়ে দিয়েছে 'মেজো বোন', 'বড় বোন' কি জেতাতে পারবে মমতাকে
হারিয়ে দিয়েছে 'মেজো বোন', 'বড় বোন' কি জেতাতে পারবে মমতাকে

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দিয়েছে মেজো বোন; বড় বোন কি জেতাতে পারবে মুখ্যমন্ত্রী মমতাকে? ভবানীপুর ভোটের কয়েকদিন আগে; এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। কিন্তু মেজো বোন আর বড় বোন কে? আর তাদের সঙ্গে মমতার; সম্পর্কই বা কি? আসলে মমতার কথাতেই, নন্দীগ্রাম হল তাঁর মেজো বোন; আর ভবানীপুর তাঁর বড় বোন। মেজো বোন নন্দীগ্রামে জেতাতে পারেনি মমতাকে; বড় বোন কি তা পারবেন?

আরও পড়ুনঃ “এটা কে, খায় না মাথায় দেয়”? মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কাকে কটাক্ষ ফিরহাদের

একুশে ভোটের আগে, তৃণমূলের প্রথম প্রার্থীর নাম হিসেবে; নিজের নামটাই ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে তেখালির মাঠ থেকে শুভেন্দু অধিকারী সহ; অধিকরী পরিবারকে রীতিমত চ্যালেঞ্জ জানিয়ে; নিজেই নন্দীগ্রাম আসন থেকে লড়বেন বলে ঘোষণা করে দেন মমতা। পাশাপাশি ভবানীপুরকেও অবজ্ঞা করবেন না বলেই; জানিয়ে দেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুনঃ শাস্তিমূলক বদলির প্রতিবাদে বিষ খেলেন শিক্ষিকারা, গারদে পুরতে পুলিশ খুঁজছে আন্দোলনের নেতাকে

মমতা সেদিন বলেছিলেন,‌ “ভবানীপুর আমার বড় বোন; আর নন্দীগ্রাম আমার মেজো বোন। আমি দুটি বিধানসভা কেন্দ্র থেকেই; পারলে এবার দাঁড়াব। কারণ, নন্দীগ্রামে থেকেই আমি; আবার আন্দোলনটা করব। ভবানীপুরের মানুষ দুঃখ পেতে পারে; কিন্তু আমি দুঃখ দেব না। যদি ম্যানেজ করতে পারি; আমি দুটোতেই দাঁড়াব। কিন্তু নন্দীগ্রামে আমি দাঁড়াচ্ছিই”। কিন্তু নন্দীগ্রামে জিততে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর; সামান্য ভোটে হেরে গিয়েছিলেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুনঃ ‘দুয়ারে সরকার’ লাইন থেকে তুলে নিয়ে গিয়ে মার পুলিশের, বিজেপি কর্মীর মৃত্যু থানায়

জেতাতে পারেনি মেজো বোন; মমতা এখন তাকিয়ে বড় বোনের দিকে। নন্দীগ্রামে হারের পর ভবানীপুরে জেতা নিশ্চিত মুখ্যমন্ত্রী মমতার; বলছেন বাংলার রাজনৈতিক বিশেষজ্ঞরা। তবে বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, সব হিসাব উল্টে দিয়ে; ইন্দ্রপতন ঘটিয়ে দেবেন না তো? বড় বোন কি জেতাতে পারবেন মমতাকে; ভবানীপুর জানিয়ে দেবে বাংলাকে আগামী ৩ অক্টোবর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন