কে ‘থাকছে’ কে ‘পালাচ্ছে’, হিসাব রাখতে শাহের সভার আগেই কালীঘাটে ‘রোল কল’ বৈঠক মমতার

2586
কে 'থাকছে' কে 'পালাচ্ছে', হিসাব রাখতে শাহের সভার আগেই কালীঘাটে 'রোল কল' বৈঠক মমতার
কে 'থাকছে' কে 'পালাচ্ছে', হিসাব রাখতে শাহের সভার আগেই কালীঘাটে 'রোল কল' বৈঠক মমতার

কে ‘থাকছে’ আর কে ‘পালাচ্ছে’, হিসাব রাখতে; অমিত শাহের সভার আগেই কালীঘাটে ‘রোল কল’ বৈঠক মমতার। শাহ ফের বাংলা সফরে আসছেন; আগামী ৩০ ও ৩১ জানুয়ারি। শাহের মেগাসভায় যোগদান করবেন; বেশ কয়েকজন তৃণমূল নেতা। তালিকা প্রায় চূড়ান্ত। কোন কোন নেতা নেত্রী; গেরুয়া শিবিরে যাবেন; আর কোন কোন নেতা তৃণমূলেই থাকবেন, তা খতিয়ে দেখতে; তার আগেই নিজের বাড়িতে সব তৃণমূল বিধায়ক সাংসদদের ডাকলেন; তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৯ তারিখ কালীঘাটে; দলের বিধায়ক সাংসদদের বৈঠকে ডাকলেন মমতা। বিজেপি তো বটেই; তৃণমূলের কেউ কেউ বলছেন ‘রোল কল’। যারা আসবেন তাঁরা থাকছেন; আর যারা আসবেন না, তাঁরা যে গেরুয়া শিবিরে যাবেন; এটাই পরিষ্কার।

৩০-৩১ শে জানুয়ারি অমিত শাহের সভায়; যোগ দেবেন অনেক তৃণমূল নেতা বিধায়ক ও সাংসদ; দাবি বিজেপির। বিজেপির গোপন লিস্টে নাম রয়েছে; ১৭ জন তৃণমূল নেতার। তাঁরা হলেন, ১) সাধন পান্ডে ২) রাজীব ব্যানার্জি ৩) আবির বিশ্বাস ৪) জিতেন্দ্র তিওয়ারি ৫) বিশ্বনাথ পারিয়াল ৬) সি এস জাটুয়া ৭) দিলীপ জাটুয়া ৮) দীপক অধিকারী ৯) শিশির অধিকারী ১০) দিব্যেন্দু অধিকারী ১১) প্রতিমা মন্ডল ১২) আফরিন আলী ১৩) লক্ষ্মীরতন শুক্লা ১৪) বৈশালী ডালমিয়া ১৫) শংকর সিংহ ১৬) উদয়ন গুহ ও ১৭) প্রবীর ঘোষাল।

আরও পড়ুনঃ গোপন তালিকা প্রকাশ্যে, অমিত শাহের মেগা সভায় কতজন তৃণমূল বিধায়ক সাংসদ বিজেপিতে

অমিত শাহের মেগা সভায়; কতজন তৃণমূল বিধায়ক সাংসদ বিজেপিতে? এটাই এখন বড় প্রশ্ন। বিজেপির বর্তমান তালিকায় আপাতত, তৃণমূলের; ১৭ জন নেতা বিধায়ক ও সাংসদের নাম রয়েছে। যারা নাকি অমিত শাহের সভায়; তৃণমূল ছেড়ে বিজেপি যোগ দেবেন; এমন সম্ভাবনা রয়েছে। তবে, বিজেপির এই তালিকা আজগুবি বলে; নেতার নাম ধরে ধরে উড়িয়ে দিয়েছে তৃণমূল।

এই লিস্ট প্রকাশ্যে আসতেই; নড়েচড়ে বসেছে তৃণমূল। শাহের সভার আগেই, ড্যামেজ কন্ট্রোলে আগামী ২৯ জানুয়ারি; মমতার কালীঘাটের বাড়িতেই দলের সব বিধায়ক সাংসদদের ডাকা হয়েছে। শাসক দল থেকে বিরোধী; সবাই মমতার এই বৈঠককে বলছেন; ভোটের আগে ‘রোল কল’। অর্থাৎ কে আছেন; আর কে গেছেন; তা দেখতেই কালীঘাটে এই ‘রোল কল’ বৈঠক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন