হি’ন্দু ধ’র্মীয় ভা’বাবেগে আ’ঘাত, মমতা ও কল্যাণের বিরুদ্ধে আদালতে মামলা আইনজীবীর

3749
হিন্দু ধ'র্মীয় ভাবাবেগে আ'ঘাত, মমতা ও কল্যাণের বিরুদ্ধে আদালতে মামলা আইনজীবীর
হিন্দু ধ'র্মীয় ভাবাবেগে আ'ঘাত, মমতা ও কল্যাণের বিরুদ্ধে আদালতে মামলা আইনজীবীর

হি’ন্দু ধ’র্মীয় ভাবাবেগে আ’ঘাত; মমতা ও কল্যাণের বিরুদ্ধে আদালতে মামলা আইনজীবীর। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের; বিতর্কিত মন্তব্যের জেরে দায়ের হল মামলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ কল্য়াণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে; বিহারের আদালতে মামলা দায়ের করা হল। বিহারের সীতামারি দায়রা আদালতে; এই মামলা দায়ের করেছেন ঠাকুর চন্দন সিং নামে এক আইনজীবী। সোমবার রাম ও সীতা ও হনুমান নিয়ে; শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্য়াণ বন্দ্যোপাধ্যায় একটি মন্তব্য করেন। সেই প্রেক্ষিতেই এই মামলা। কল্যাণের সঙ্গে মামলা করা হয়েছে; তৃণমূল নেত্রী মমতার বিরুদ্ধেও। ধ’র্মীয় ভা’বাবেগে আ’ঘাত; আর এই কারণেই আদালতে মামলা।

“রাবণ এর জায়গায় সীতাকে হনুমানরা অ’পহরণ করলে; হা’থরসের মত ধ’র্ষণ হত”; বিজেপিকে আ’ক্রমণ করতে গিয়ে; এমনই মন্তব্য করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। নোংরা মন্তব্যের জেরে, তৃণমূল সাংসদের বিরুদ্ধে; এফআইআর ও দায়ের হয়। ধ’র্মীয় ভা’বাবেগে আ’ঘাত দেওয়ার অভিযোগ; হাওড়ার গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেছেন; বিজেপির যুব মোর্চার এক কর্মী।

এই প্রসঙ্গে আরও পড়ুনঃ “রাবণ এর জায়গায় সীতাকে হনুমানরা অ’পহরণ করলে, হা’থরসের মত ধ’র্ষণ হত”, কল্যাণের বিরুদ্ধে এফআইআর

শনিবার ব্যারাকপুরের জনসভায়; রাম-সীতা-হনুমান নিয়ে; বে’ফাঁস নোং’রা জ’ঘন্ন মন্তব্য করেন কল্যাণ। তাতেই ধ’র্মীয় ভা’বাবেগে আ’ঘাত লেগেছে বলে; থানায় অভিযোগ করা হয়েছে। সাংসদকে মন্তব্য প্রত্যাহার করে; ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন ওই ব্যক্তি। যদিও কল্যাণ ওই ইস্যুতে আর কিছুই বলেন নি। যদিও ওই মন্তব্য, ভোটের মুখে; চরম অস্বস্তির মুখে ফেলে দেয় তৃণমূলকে।

আরও পড়ুনঃ ‘বেসুরো’ শতাব্দীকে আটকাতে আসরে সৌগত, কুণালের সামনেই মুকুলের ফোন

এবার কল্যাণের ‘হা’থরাস-সীতা’ মন্তব্য়ের প্রেক্ষিতেই; মামলা দায়ের করলেন ঠাকুর চন্দন সিং। আর যেহেতু, কল্যাণ তৃণমূলের সাংসদ; তাই তৃণমূল সুপ্রিমো মমতার বিরুদ্ধেও; ওই একই মামলা দায়ের করেছেন ওই আইনজীবী। আইনজীবী ঠাকুর চন্দন সিংয়ের অভিযোগ; “ভগবান রাম ও মাতা সীতাকে নিয়ে; আপত্তিজনক মন্তব্য় করা হয়েছে। হি’ন্দু ধ’র্মীয় ভা’বাবেগে আ’ঘাতের অভিযোগে; ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ এবং ১২০-বি ধারায়; মামলা দায়ের করেছেন তিনি। ভোটের মুখে কল্যাণের বে’ফাঁস মন্তব্যে; সমস্যায় তৃণমূল। এটাকে ইস্যু করেই এগোচ্ছে বিজেপি। “দলের মত নয়”; জানিয়েছেন তৃণমূল নেতারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন