জল্পনার অবসান, মুকুল পিকে বা যশবন্ত নন, সবাইকে চমকে মমতা রাজ্যসভার সাংসদ করছেন কাকে

4570
জল্পনার অবসান, মুকুল পিকে বা যশবন্ত নন, সবাইকে চমকে মমতা রাজ্যসভার সাংসদ করছেন কাকে
জল্পনার অবসান, মুকুল পিকে বা যশবন্ত নন, সবাইকে চমকে মমতা রাজ্যসভার সাংসদ করছেন কাকে

সব জল্পনার অবসান, মুকুল পিকে বা যশবন্ত নন; সবাইকে চমকে মমতা রাজ্যসভার সাংসদ করছেন কাকে? প্রসার ভারতীর প্রাক্তন CEO জহর সরকারকে; রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল। দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে; প্রাক্তন IAS অফিসার জহর সরকারকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল। শনিবার রাজ্যের শাসকদলের তরফে সরকারিভাবে; তাঁর নাম ঘোষণা করা হয়েছে। ট্যুইট করে শাসক দলের পক্ষ থেকে; এ কথা জানানো হয়েছে। তৃণমূল কংগ্রেসের ট্যুইট, “জনসেবায় যুক্ত থাকার ৪২ বছরের; অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিনি প্রসার ভারতীর; প্রাক্তন সিইও। তাঁর অভিজ্ঞতা আমাদেরকে; দেশসেবায় আরও বেশি সাহায্য করবে। তাঁকে রাজ্যসভার জন্য; মনোনীত করে আমরা আনন্দিত”।

আরও পড়ুন; জামিন অযোগ্য ধারায় মামলা থাকা তৃণমূল নেতা, থানায় এসে ফুল দিল আইসি-কে

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে; আগামী ৯ অগাস্ট উপনির্বাচন হবে। এই আসনের জন্যই জহর সরকারকে; মনোনীত করল তৃণমূল। দীনেশ ত্রিবেদী তৃণমূল ছেড়ে; বিজেপিতে যোগ দিয়েছিলেন। জহরবাবু একটা সময় কাজ করেছেন; প্রসার ভারতীর সিইও হিসাবে। মোদী সরকারের প্রবল সমালোচক হিসাবেই; পরিচিত তিনি।

আরও পড়ুন; আমলা থেকে অফিসার সব বদলি প্রমোশন তাঁরই হাতে, কালীঘাট থেকে ক্ষমতা সরেছে ক্যামাক স্ট্রিটে

২০২১ বিধানসভা নির্বাচনের আগে; তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন দীনেশ ত্রিবেদী। নৈতিকতার খাতিরে রাজ্যসভার সদস্যপদ থেকেও; ইস্তফা দেন তিনি। তাঁর ছেড়ে যাওয়া আসনে; উপনির্বাচন আগামী ৯ আগস্ট। ইতিমধ্যেই সেই বিজ্ঞপ্তি জারি করেছে; নির্বাচন কমিশন। শুরু হয়েছে মনোনয়ন; জমা নেওয়ার প্রক্রিয়াও। দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে; তৃণমূল কাকে মনোনীত করে, সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের।

আরও পড়ুন; টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক, চানুর হাত ধরে দেশে রুপো

মনে করা হচ্ছিল, দীনেশের জায়গায় মুকুল রায় বা যশবন্ত সিনহার মতো; কোনও পোড়খাওয়া রাজনীতিবিদকে প্রার্থী করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে ভেসে আসছিল; যশবন্ত সিনহার নাম। বাজপেয়ী জমানার প্রাক্তন অর্থমন্ত্রী; কঠিন সময়ে মমতার পাশে ছিলেন। একুশের বিধানসভার আগে; এরাজ্যের শাসকদলে যোগ দেন তিনি। লড়াইয়ে ছিলেন সদ্য তৃণমূলে; প্রত্যাবর্তন করা মুকুল রায়ও। তবে, সবাইকে চমকে দিয়েই, জহর সরকারের নাম; রাজ্যসভার প্রার্থী হিসাবে ঘোষণা করেছে তৃণমূল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন