‘মৃতদেহ নিয়ে আমার বাড়ির কাছে এলে, পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলতে পারি’

3362
‘মৃতদেহ নিয়ে আমার বাড়ির কাছে এলে, পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলতে পারি’
‘মৃতদেহ নিয়ে আমার বাড়ির কাছে এলে, পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলতে পারি’

‘মৃতদেহ নিয়ে আমার বাড়ির কাছে এলে; পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলতে পারি’; ভবানীপুরে ভোট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়ের; এই মন্তব্য ঘিরে উঠেছে জোর রাজনৈতিক বিতর্ক। মৃত বিজেপি প্রার্থীর দেহকে কি; পচা কুকুরের সঙ্গে তুলনা করলেন মমতা; প্রশ্ন উঠেছে বিভিন্ন মহল থেকেই। মৃত বিজেপি নেতা মানস সাহার দেহ নিয়ে; তৃণমূল নেত্রী মুখ্যমন্ত্রী মমতার পাড়ায় মিছিল করেছিল বিজেপি। মানস ‘ভোট পরবর্তী হিংসা’র শিকার; এই অভিযোগ তুলেই মমতার বাড়ির কাছে মাটিতে বসে বিক্ষোভ দেখান; বিজেপির নবনিযুক্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার; ভবানীপুরের প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল; সাংসদ অর্জুন সিংহের মতো বিজেপি নেতারা। এবার তার জবাব দিলেন; স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

এই ঘটনায় সুকান্ত মজুমদারের বিরুদ্ধে; স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে কালীঘাট থানা। প্রিয়ঙ্কা টিবরেওয়াল ও দুই সাংসদ অর্জুন সিং, জ্যোতির্ময় সিং মাহাতোর বিরুদ্ধে; জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে। এদিন ভবানীপুরে ভোট প্রচারের মঞ্চ থেকে, নাম না করেই বিজেপি-কে মমতা বললেন; “তুমি আমার বাড়ির সামনে; ডেড বডি নিয়ে চলে যাচ্ছ? তোমার বাড়ির সামনে যদি আমি পাঠিয়ে দিই; একটা কুকুরের ডেড বডি? ভাল হবে”? মমতার এই মন্তব্যের পরেই; শুরু হয়ে গেছে রাজনৈতিক বিতর্ক।

আরও পড়ুন; রাজধানী এক্সপ্রেস অপহরণে মূল পাণ্ডা তৃণমূল নেতা ছত্রধর মাহাতো

পাঁচমাস আগে বিধানসভা ভোটের সময়ে; তৃণমূল কর্মীদের লাঠির আঘাতে মানসের মাথা ফাটে বলে অভিযোগ। তারপর মানস হাসপাতাল থেকে; বাড়ি ফিরেছেন। ফের হাসপাতালে ভর্তি হয়েছেন; গত বুধবার তাঁর মৃত্যু হয়। এর প্রতিবাদেই; মৃতদেহ নিয়ে আন্দোলনে নামে বিজেপি। সেই নিয়েই মমতা বলেন; “একটি ছেলে মারা গিয়েছে; নির্বাচনের সময় ঘটনা ঘটেছিল। ভালো হয়ে গিয়েছিল; পরে সার্জারি হয়েছিল; সার্জারিতে মারা গিয়েছে”।

এদিন ভবানীপুরে ভোটপ্রচারে গিয়ে; মৃত বিজেপি প্রার্থীর দেহ নিয়ে বিক্ষোভের প্রসঙ্গ টেনে; ‘পচা কুকুরের’ কথা উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী মমতা। বিজেপির বিরুদ্ধে মৃতদেহ নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলে; এই মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো; যা নিয়ে পালটা আক্রমণে নেমেছে বিজেপি। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন; “বিজেপি প্রার্থীর মৃতদেহের সঙ্গে; পচা কুকুরের তুলনা করছেন মমতা; এর থেকে নিম্নরুচির আর কিছুই হয় না। আজকের মন্তব্য বাংলার মানুষ; ক্ষমা করবে না”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন