নবান্নে ফিরেই পুলিশ প্রশাসনে রদবদল মমতার, কমিশনের সরিয়ে দেওয়া অফিসাররা বহাল

676
নবান্নে ফিরেই পুলিশের শীর্ষ পদে রদবদল মমতার, ডিজি পদে ফিরলেন বীরেন্দ্র, এডিজি জাভেদ শামিম
নবান্নে ফিরেই পুলিশের শীর্ষ পদে রদবদল মমতার, ডিজি পদে ফিরলেন বীরেন্দ্র, এডিজি জাভেদ শামিম

নবান্নে ফিরেই পুলিশ প্রশাসনের শীর্ষ পদে; রদবদল মমতার। নির্বাচন কমিশনের সরিয়ে দেওয়া অফিসাররা; ফের পুনর্বহাল। ডিজি পদে ফিরলেন বীরেন্দ্র; এডিজি জাভেদ শামিম। মুখ্যমন্ত্রী পদে ফিরেই মমতা বন্দ্যোপাধ্যায় ফের পদে ফেরালেন; পুরোনো ডিজি ও এডিজি-কে। রাজ্যের ডিজিপি পদে ফিরলেন বীরেন্দ্র; ফের এডিজি জাভেদ শামিম। ক্ষমতায় ফিরেই নবান্নে প্রথম বৈঠকে; পুলিশের শীর্ষ পদে রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা। সরানো হল দুই জেলাশাসক-কেও। এই ৪ জনকেই নির্বাচন কমিশনের নির্দেশে; পদে বসিয়েছিল রাজ্য প্রশাসন। ক্ষমতায় ফিরেই তাঁদের সরিয়ে দিলেন; মুখ্যমন্ত্রী মমতা।

শপথ গ্রহণের পর নবান্নে ফিরেই; রাজ্য প্রশাসনে অনেকটাই প্রত্যাশিত রদবদল শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরনো পদে যেমন ফিরিয়েছেন; ডিজি বীরেন্দ্র ও জাভেদ শামিমকে। তেমনই ২ জেলার দুই জেলাশাসক-কে বদলি করলেন তিনি। বদলি হলেন পূর্ব মেদিনীপুর ও পুরুলিয়ার জেলাশাসক। নবান্ন সূত্রের খবর, রাজ্য প্রশাসনে; ব্যাপক রদবদল করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা। যে কোনও সময়, নবান্ন থেকে; জারি হতে পারে সেই নির্দেশিকা।

আরও পড়ুনঃ “৩ মাস কমিশনের হয়ে কাজ করেছে রাজ্য পুলিশ, এবার দেখে নিচ্ছি” রাজ্যপালকে জানালেন মমতা

মুখ্যমন্ত্রী পদে শপথ নেবার পরেই; পুলিশ প্রশাসনে রদবদলের ইঙ্গিত দিয়েছিলেন মমতা। সেই মতো পুরনো পদে ফিরলেন; পুরানো ডিজি ও এডিজি। ভোটের মুখে ডিজি-কে বদলের আগে; এডিজি আইন-শৃঙ্খলা জাভেদ শামিমকে পদ থেকে সরানো হয়। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয়’ সি জগমোহনকে। মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই; পুরানো ডিজি ও এডিজি-কে ফেরানো হল তাঁদের পদে।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী চেয়ারে বসেই মমতা জানালেন তাঁর প্রথম তিনটি কাজ

সরানো হল পূর্ব মেদিনীপুরের জেলাশাসক; স্মিতা পান্ডেকে। স্মিতা পান্ডেকে নিয়োগ করা হল; ওয়েবেলের ম্যানেজিং ডিরেক্টর পদে। পূর্ব মেদিনীপুরের নতুন জেলাশাসক হলেন; পূর্ণেন্দু মাজি। ইন্ডাস্ট্রিয়াল কর্পোরেশনের সচিব পদে; ছিলেন পূর্ণেন্দু মাজি। পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায়কেও; বদলি করা হয়েছে। পুরুলিয়ার জেলাশাসক পদে; ফেরানো হয়েছে রাহুল মজুমদারকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন