মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে কম্পালসারি ওয়েটিং-এ পাঠালেন মমতা

3004
মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে কম্পালসারি ওয়েটিং-এ পাঠালেন মমতা
মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে কম্পালসারি ওয়েটিং-এ পাঠালেন মমতা

সদ্য প্রাক্তন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে; অবসরেও পরেও শো-কজ করেছে মোদী সরকার। তাই নিয়ে চারদিকে; গেল গেল রব। অন্যদিকে, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে; কম্পালসারি ওয়েটিং-এ পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা এবং রাজ্য পুলিশের উঁচুতলায়; বড় ধরনের রদবদল কথা ঘোষণা করেছে; মুখ্যমন্ত্রীর হাতে থাকা রাজ্য স্বরাষ্ট্র দফতর। সোমবার রাতে নবান্ন প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী; বদলি এবং পদোন্নতির তালিকায় রয়েছে; ৫৫ জন পুলিশ আধিকারিকের নাম। এঁদের মধ্যে ৫২ জনই আইপিএস আধিকারিক। বাকি ৩ জন রাজ্য পুলিশ সার্ভিসের।

বদলি হওয়া আধিকারিকদের মধ্যে; উল্লেখযোগ্য নাম প্রবীণ ত্রিপাঠী। তাঁকে বদলি করা হয়েছে; ডিআইজি মালদহ রেঞ্জ পদে। গত ডিসেম্বরে ডায়মন্ড হারবারে, বিজেপি সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলার সময়; ডিআইজি প্রেসিডেন্সি রেঞ্জ ছিলেন এই প্রবীণ। এরপর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তাঁকে এসএসবি-তে; (সশস্ত্র সীমা বল) ৩ বছরের ডেপুটেশন বদলির নির্দেশ জারি করে। কিন্তু রাজ্য সরকার প্রবীণকে; কেন্দ্রীয় পদে যোগ দেওয়ার ছাড়পত্র বা এনওসি দেয়নি।

আরও পড়ুনঃ ধর্মনিরপেক্ষ ভারতে, বাংলার বুকে ‘ইসলামিয়া হাসপাতাল’ কেন

সোমবার নবান্ন থেকে জারি করা নয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে; কলকাতার নতুন জয়েন্ট সিপি (এসটিএফ) হচ্ছেন; ভি সলোমন নেশাকুমার। বারাসাত রেঞ্জ ডিআইজি; করা হল প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার দীপনারায়ণ গোস্বামীকে; নিয়ে আসা হল রাজ্য পুলিশের এসটিএফ-এর ডিআইজি পদে। দুর্নীতি দমন শাখার এসপি হলেন; কোটেশ্বর রাও।

আরও পড়ুনঃ ‘ব্যবস্থা’ নেওয়া শুরু, মোদী সরকারের শো-কজ নোটিশ এল আলাপনের কাছে

পদোন্নতির তালিকায় রয়েছেন; বাঁকুড়ার পুলিশ সুপার শ্যাম সিংহ। তাঁকে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি; করা হয়েছে। এছাড়া, এক মাসে চারবার পুলিশ সুপার বদল; হল ঝাড়গ্রামে। মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার দিনই; ঝাড়গ্রাম পুলিশ সুপার ইন্দিরা মুখোপাধ্যায়কে বদলি করে; ধৃতিমান সরকারকে দায়িত্ব দেওয়া হয়। কয়েকদিন যেতে না যেতেই ধৃতিমান সরকারকে; ঝাড়গ্রাম থেকে সরিয়ে বাঁকুড়া পুলিশ সুপার করা হল।

রাজ্য গোয়েন্দা বিভাগের (আইপি) স্পেশাল সুপার; অমিতাভ ব্রহ্মের পদোন্নতি হয়েছে। রাজ্য পুলিশের ডিআইজি ট্র্যাফিক; হয়েছেন তিনি। রাজ্য সশস্ত্র পুলিশের নবম ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার; জয় বিশ্বাসও ডিআইজি (প্রভিশনিং) পদে উন্নীত হয়েছেন। IAS ও IPS-দের নিয়ে; নিজের সুবিধামত সিদ্ধান্ত নেয় সব সরকার; সোশ্যাল মিডিয়ায় সরব নেটিজেনরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন