“হরে কৃষ্ণ হরে হরে”, ভোট বাজারে কি শুভেন্দুর স্লোগান চুরি করলেন মমতা

1274
"হরে কৃষ্ণ হরে হরে", ভোট বাজারে কি শুভেন্দুর স্লোগান চুরি করলেন মমতা

“হরে কৃষ্ণ হরে হরে”, ভোট বাজারে কি শুভেন্দুর স্লোগান; চুরি করলেন মমতা? রাজ্য রাজনীতিতে এটাই এখন বড় প্রশ্ন। সোমবার পুরশুড়ার সভা থেকে, শুভেন্দুর স্লোগান ধার করেই মমতা বলেন; “হরে কৃষ্ণ হরে হরে; তৃণমূল ঘরে ঘরে”। এদিকে ভোট বাজারে এই স্লোগানের সৃষ্টিকর্তা হিসাবে; শুভেন্দু অধিকারীকেই ধরা হয়। কারণ তিনিই প্রথম এই স্লোগান তুলেছিলেন। মমতার স্লোগান শোনার পরে, এই নিয়ে শুভেন্দুর কটাক্ষ; “এখন আর কৃষ্ণ নাম করে বাঁচতে পারবেন না। কৃষ্ণ কৃষ্ণ হরে হরে; বিজেপি ঘরে ঘরে। তৃণমূল কয়লা চুরি করত; এখন স্লোগানও চুরি করছে”। এই নিয়ে এখনও কিছু বলে নি তৃণমূল।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও বলেন; “হরে কৃষ্ণ হরে রাম; বিদায় যাও বিজেপি বাম; বামেরাই বিজেপিকে এনেছে” ৷ রাজনৈতিক মহল বলছে; “ছন্দে আক্রমণ! আর তার ছন্দে জবাব! জমজমাট রাজনৈতিক বাগযুদ্ধ”। শুভেন্দু অধিকারী যিনি একসময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বস্ত সেনাপতি ছিলেন; তিনি বিজেপি যোগ দেবার পরেই; “হরে কৃষ্ণ হরে হরে; বিজেপি ঘরে ঘরে স্লোগান তুলেছিলেন। এবার সেই হরে রাম নাম নিয়ে; স্লোগান দিলেন মমতা নিজেই।

আরও পড়ুনঃ “১৬ ই ফেব্রুয়ারি ব্যানার্জি পরিবারে ফুটবে পদ্ম”, হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী

এ দিন পুরশুড়ার সভা থেকে, তৃণমূলনেত্রী পরিষ্কার বলেন; “যাঁরা দলছাড়ার জন্য, লাইন দিয়ে আছেন; তাঁরা তাড়াতাড়ি চলে যান। বাংলা আপনাদের চায় না; তৃণমূল আপনাদের চায় না। এখন গিয়ে কী পাবে; নির্বাচনের তো একমাস বাকি। তৃণমূল তোমাদের টিকিট দিত না; তাই ভয়ে পালিয়ে যাচ্ছ। যাঁরা মানুষের জন্য কাজ করেছে; তাঁদের তৃণমূল টিকিট দেবে। যাঁরা কাজ করেনি; তৃণমূল তাঁদের দেবে না”৷

আরও পড়ুনঃ মমতার সভায় গরহাজির তৃণমূল বিধায়ক, অমিত শাহের সভায় দল বেঁধে বিজেপি যোগ

বিজেপি-কে ফের ওয়াশিং মেশিন বলে কটাক্ষ করে, মমতা এদিন বলেন; “দু একজন নেতা পালিয়ে যাচ্ছে। অনেক টাকা করেছে; ভাবছে টাকাগুলো কোথায় রাখব, বিজেপি-তেই রাখি। চোরগুলো যাচ্ছে, আর বিজেপি-র ওয়াশিং মেশিনে; স্নান করে নিচ্ছে। তবে যাঁরা যাচ্ছে তাঁরা ফিরতে চাইলেও; আমরা আর তৃণমূলে নেব না। কাকে কাকে নিতে হয় আমরা জানি”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন