মমতার দেওয়া ট্যাবের টাকায়, ডিজে বাজিয়ে ফুর্তি ছাত্রদের

2465
মমতার দেওয়া ট্যাবের টাকায়, ডিজে বাজিয়ে ফুর্তি ছাত্রদের
মমতার দেওয়া ট্যাবের টাকায়, ডিজে বাজিয়ে ফুর্তি ছাত্রদের

স্কুল বন্ধ, অনলাইনে পড়াশোনা করছে পড়ুয়ারা; আর তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; দ্বাদশ শ্রেণীর ছাত্র ছাত্রীদের দিয়েছেন; ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে। আর মমতার দেওয়া সেই ট্যাবের টাকায়; ডিজে বাজিয়ে ফুর্তি ছাত্রদের। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের; ট্যাব কেনার জন্য টাকা দিয়েছেন। সেই টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকতেই; আনন্দে মেতে উঠল ছাত্ররা। টাকা খরচা করে; ডিজে ভাড়া করে তা বাজিয়ে; নাচতে নাচতে এলাকা ঘুরে মুখ্যমন্ত্রীর নামে জয়ধ্বনি দিল তারা। শুক্রবার সন্ধ্যায় এমনই ছবি দেখা গিয়েছে; উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের প্রত্যন্ত এলাকা রামগঞ্জে।

রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা; টাকা পাওয়ার আনন্দে আওয়াজ তুলেছে; “রাজ্যে দিদি আরও একবার”। করোনা অতিমারিতে জারি হওয়া লকডাউন থেকেই; বন্ধ রয়েছে রাজ্যের স্কুল-কলেজ। অনলাইনেই চলছে পড়াশোনা। যার জেরে স্মার্টফোন বা ট্যাব না থাকায়; প্রত্যন্ত এলাকার অনেক পড়ুয়াকে এই সময় পড়াশোনা চালাতে গিয়ে; বেশ অসুবিধায় পড়তে হয়েছে। রাজ্যের বড় অংশের পড়ুয়াদের; অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাব কেনার সামর্থ নেই। সেই পড়ুয়াদের সমস্যার কথা চিন্তা করে; মুখ্যমন্ত্রী ট্যাব কেনার জন্য সরকারি অর্থ সাহায্যের ঘোষণা করেন।

আরও পড়ুনঃ দেশের চারটি রাজধানী ও চারটি সংসদের দাবি তুললেন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা

আগামী উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি; যাতে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা অনলাইনের মাধ্যমে নিতে পারে; সে জন্য রাজ্যের সমস্ত স্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের অ্যাকাউন্টে; ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। আর ব্যাঙ্কে টাকা ঢুকতেই; সলামপুর ব্লকের রামগঞ্জ হাইস্কুলের পড়ুয়ারা; শুক্রবার সন্ধ্যায় ডিজে বাজিয়ে এলাকা ঘুরেছে। মমতার হয়ে স্লোগান ও দিয়েছে তারা।

আনন্দে মাতোয়ারা রামগঞ্জ হাইস্কুলের পড়ুয়ারা বলেছে; গ্রামগঞ্জের পড়ুয়াদের ট্যাব কেনার ক্ষমতা ছিল না। মানবিক মুখ্যমন্ত্রী তাদের ট্যাব কেনার টাকা দিয়ে; দারুণ উপকার করেছেন। তাই তাদের এত আনন্দ। ট্যাব কেনার জন্য ১০ হাজার করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকতেই; আনন্দ উল্লাসে মেতে উঠল পড়ুয়ারা। রীতিমতো ডিজে বাজিয়ে মিছিল করে; উল্লাসে মাতোয়ারা ছাত্ররা। ঘটনায় চমকে গেছে গোটা রাজ্য।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন