দশ বছর অন্যদল ভাঙিয়ে, তৃণমূল ত্যাগী বিধায়কদের শোকজ নোটিস পাঠালেন মমতা

1158
দশ বছর অন্যদল ভাঙিয়ে, তৃণমূল ত্যাগী বিধায়কদের শোকজ নোটিস পাঠালেন মমতা
দশ বছর অন্যদল ভাঙিয়ে, তৃণমূল ত্যাগী বিধায়কদের শোকজ নোটিস পাঠালেন মমতা

দশ বছর অন্যদল ভাঙিয়ে; এবার তৃণমূল ত্যাগী বিধায়কদের; শোকজ নোটিস পাঠালেন মমতা। ২০১১ সালে ক্ষমতায় আসার পরে; কংগ্রেস ও সিপিএম থেকে একের পর এক নেতা বিধায়ক কে; দল ভাঙিয়ে তৃণমূলে নিয়ে আসেন, তৃণমূল নেতারা। মানস ভুঁইয়া থেকে নদিয়ার শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য; দলবদল করে তৃণমূলে এসেছেন অনেকেই। বিরোধীরা বিধানসভায় বারবার বললেও; দল বিরোধী আইন লাগু হয় নি। অন্যদলের হয়ে বিধানসভা ভোটে জিতে আসা বিধায়করা; বেমালুম হয়ে গেছেন তৃণমূল বিধায়ক। কিন্তু এবার তৃণমূল থেকে; বিজেপি যাবার হিড়িক পড়েছে। তবে এবার, তৃণমূল ত্যাগী বিধায়কদের; শোকজ নোটিস পাঠাল তৃণমূল। পাল্টা প্রশ্ন তুলেছেন তাঁরা।

দুমাস পরেই, বাংলা বিধানসভা ভোট। আর সেই ভোটের আগেই; তৃণমূলের একাধিক বিধায়ক দলবদল করেছেন। ঘাসফুল শিবিরের অস্বস্তি বাড়িয়ে; নাম লিখিয়েছেন বিজেপিতে। এবার এই দলত্যাগী বিধায়কদের; শোকজ নোটিস পাঠাল তৃণমূল। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়; মোট বারোজন দলত্যাগি বিধায়ককে; শোকজের নোটিস পাঠিয়েছেন। নন্দীগ্রামের বিধায়ক পদ ছেড়ে; গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। তাই তাঁকে নোটিস পাঠানো হয়নি; তৃণমূলের তরফে।

আরও পড়ুনঃ “তৃণমূলের গায়ক বিধায়ক সঙ্গীতমেলায় গায়ক-গায়িকাদের কাছ থেকেও কাটমানি নেন”, বি’স্ফোরক শুভেন্দু

বর্তমানে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারী; ওই ১২ জন বিধায়কের বর্তমান রাজনৈতিক অবস্থান; ওই নোটিসের মাধ্যমে জানতে চেয়েছে তৃণমূল। নোটিসে বলা হয়েছে, “তৃণমূলের প্রতীকে নির্বাচনে জয়লাভ করেছেন। তারপরেও বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যমে; যে সব মন্তব্য করছেন তাতে আপনার অবস্থান নিয়ে; বিভ্রান্তি তৈরি হচ্ছে। তাই নৈতিকতার খাতিরে আগামী সাতদিনের মধ্যে; নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করুন”।

তৃণমূল ছেড়ে বিজেপি যাওয়া, ১২ জন বিধায়ককে শোকজ নোটিস পাঠানো হলেও; কেউ উত্তর দেবার প্রয়োজন বোধ করেন নি। একমাত্র কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী; এই শোকজের পাল্টা পার্থ চট্টোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন। তৃণমূলের নৈতিকতা নিয়েও; প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর দাবি, কংগ্রেস এবং বামেদের; কম করেও ১৯ জন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁদের কেউ কেউ সাংসদও হয়েছেন। তাঁর প্রশ্ন, ওই ১৯ জনও কি পুরনো দলের বিধায়ক পদ; ত্যাগ করেছেন? তবে মিহির গোস্বামীর প্রশ্নের; কোনও জবাব দিতে পারে নি তৃণমূল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন