কলকাতায় শুধু মাত্র ডেঙ্গির জন্য তৈরি হবে হাসপাতাল

338
কলকাতায় শুধু মাত্র ডেঙ্গির জন্য তৈরি হবে হাসপাতাল/The News বাংলা
কলকাতায় শুধু মাত্র ডেঙ্গির জন্য তৈরি হবে হাসপাতাল/The News বাংলা

কলকাতায় শুধু মাত্র ডেঙ্গির জন্য তৈরি হবে হাসপাতাল। শুধু মাত্র মশা বাহিত রোগের চিকিৎসার জন্য ৩০০ শয্যার একটি হাসপাতাল তৈরি করবে পশ্চিমবঙ্গ সরকার। মঙ্গলবার কলকাতার মহা নাগরিক ফিরহাদ হাকিম জানান; ডেঙ্গু রুখতে; খিদিরপুরে একটি বিশেষ হাসপাতাল তৈরি করবে কলকাতা পুরসভা। এই হাসপাতাল শুধু মশা বাহিত রোগের রোগীদের চিকিৎসার সমস্ত পরিসেবা দেবে। উন্নত মানের এই হাসপাতাল তৈরি হবে অত্যন্ত আধুনিক মশা বাহিত রোগের উচ্চ মানের চিকিৎসা ব্যবস্থা দিয়ে।

শুধু তাই নয়; এই হাসপাতালে থাকবে অতন্ত্য আধুনিক মানের পরীক্ষাগার। যাতে অতি দ্রুত রোগ নির্ণয় ও অন্যান্য পরিক্ষা করে সঠিক চিকিৎসা শুরু করে দেওয়া যায়। মেয়র ফিরহাদ হাকিম বলেন; যত তাড়াতাড়ি সম্ভব এই কাজ শুরু করে দেওয়া হবে।

আরও পড়ুন ধর্ষণের দিনই ধর্ষকদের ঝোলানো হবে ফাঁসিতে

রাজ্যে ডেঙ্গুতে হু হু করে বেড়েছে মৃতের সংখ্যা। তবে যখনই ডেঙ্গু নিয়ে বিরোধীদের নিশানায় পড়েছে রাজ্য সরকার; কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষের গলায়; সবসময় উল্টো সুরই শোনা গিয়েছে। ডেঙ্গুতে যে এতজনের মৃত্যু হয়েছে; কখনই মানতেই চাননি তিনি।

অবশ্য মুখ্যমন্ত্রীর স্বীকারোক্তিতে পরিস্কার হয়ে যায় বাংলায় ডেঙ্গুর প্রকোপ কতটা ভয়ানক। মুখ্যমন্ত্রী মমতা বলেছেন, চলতি বছর রাজ্যে ডেঙ্গুতে ২৩ জনের মৃত্যু হয়েছে। এই স্বীকারোক্তিতে লজ্জায় পরে যান; অন্যান্য স্বাস্থ্য আধিকারিকরা; যারা এতদিন বলে আসছিলেন ডেঙ্গুতে কোন মৃত্যু হয় নি।

মুখ্যমন্ত্রী বিগত কয়েক বছরের রেকর্ড তুলে ধরে বলেন; ২০০১ সালে রাজ্যে ম্যালেরিয়ায় মৃত্যু হয়েছে ১৯১ জনের এবং ২০০৫ সালে ১৭৫ জনের মৃত্যু হয়েছে। গত কয়েকবছরের পরিসংখ্যানের হিসাবে; এবার ডেঙ্গুর প্রাদুর্ভাবকে; হাল্কাভাবে নেওয়া যাচ্ছে না বলেও জানান মমতা। আর তাই একজন ব্যক্তিরও যাতে মৃত্যু না হয়; সেজন্য ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন ফাঁসি দেবেন কেন, দিল্লীর দূষণে এমনিই মরে যাব

মুখ্যমন্ত্রী ডেঙ্গু নিয়ে সাবধান করার পরেই; সারা রাজ্য জুড়ে শুরু হয়ে যায় ডেঙ্গু সচেতনতা। জায়গায় জায়গায় জমা জল পরিস্কার করতে নেমে পরেন সরকারি আধিকারিক থেকে নেতা মন্ত্রিরা। জ্বর বাড়তে থাকলে, সেই রোগীর দ্রুত চিকিৎসা শুরু করার জন্য; মানুষের কাছে আহ্বান জানান প্রশাসন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন