কাশি বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, ‘খিল্লি’ করল গেরুয়া শিবির

118
Mamata Banerjee in Kashi Biswanath Mandir
কাশি বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন মমতা, 'খিল্লি' করল গেরুয়া শিবির
Simple Custom Content Adder

কাশি বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়; ‘খিল্লি’ করল গেরুয়া শিবির। গতকালই অখিলেশের প্রচারসভায় যোগ দিতে; যোগী রাজ্য উত্তরপ্রদেশে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজই তৃণমূল নেত্রীর বার্তা-‘জয় শ্রীরাম নয়; ভুল কথা বলবেন না; বলুন জয় সিয়ারাম’। বারাণসীতে দাঁড়িয়ে যোগী আদিত্যনাথ সহ বিজেপি নেতৃত্বকে; কটাক্ষ করে গেলেন তৃণমূল নেত্রী। গতকাল বারাণসীতে পা দিয়েই; বিক্ষোভের মুখে পড়তে হয় তৃণমূল নেত্রীকে। শুধু তাই নয় গাড়িতে ধাক্কা দেওয়া থেকে শুরু করে; কালো পতাকাও দেখানো হয় তাঁকে। এরপরেই জনসভা থেকে বিজেপি কর্মীদের তীব্র কটাক্ষ করেছেন মমতা।

এদিকে কাশী বিশ্বনাথ মন্দিরে ষোড়শ উপাচারে; ভক্তি ভরে পুজো দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে মন্দিরের প্রধান পুরোহিত শ্রীকান্ত মিশ্রকে পাশে বসিয়ে; যাবতীয় ধর্মীয় আচার পালন করেন মমতা। ফুল-ফল সহযোগে নৈবেদ্য পরিবেশনের সঙ্গেই; শান্তি কামনায় বাবা বিশ্বনাথের মাথায় দুধও ঢালেন তিনি। দৃশ্যত পরিতৃপ্ত মমতা গলায় তখন শুধুই ‘হর হর মহাদেব’ ধ্বনি। সমাজবাদী পার্টি ও তার জোটসঙ্গীদের জনসভা মাতিয়ে মমতা সোজা চলে আসেন কাশী করিডরে বাবা বিশ্বনাথের মন্দিরে। উত্তরীয় পরিয়ে তাঁকে স্বাগত জানায় মন্দির কর্তৃপক্ষ।

মহাদেবের চরণে পুজো দেওয়ার সঙ্গেই; পার্বতী, অন্নপূর্ণা মন্দিরেও পুজো দেন তিনি। ভক্তি নিবেদন করেন ‘নন্দী মহারাজ’এর কাছেও। মন্দিরের বাইরে তখন মমতাকে দেখার প্রতীক্ষায়; কাতারে কাতারে মানুষ। বুধবার শৈবতীর্থের এই অংশে দশাশ্বমেধ ঘাট রোডে; গেরুয়া পার্টির লোকজন মমতাকে বিক্ষোভ প্রদর্শন করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে। কিন্তু তাতে বিচলিত হননি বাংলার অগ্নিকন্যা; হাসিমুখে সবাইকে করজোড়ে জানালেন;‘হর হর মহাদেব’!

সকালে জনসভা ও ভোট প্রচারে ব্যস্ত থাকলেও; দুপুরে সমস্ত কাজ সম্পন্ন করে বিশ্বনাথ মন্দির পরিদর্শন করেন তৃণমূল নেত্রী। দীর্ঘক্ষণ ধরে মন্দিরে পুজো দেন তিনি; করেন আরতিও। বিশ্বনাথ শিবের মাথায় দুধ ঢেলে; পুজো সম্পন্ন করেন মমতা।

কাশী বিশ্বনাথ মন্দিরে; মমতার পুজোর ছবি ছড়িয়ে পরতেই কটাক্ষ করেছে বিজেপি শিবির। শেষপর্যন্ত মমতাকে হিন্দু ধর্মের পুজো করতে হল; সেই ভোটের জন্যই; কটাক্ষ গেরুয়া শিবির থেকে। কপালে সাদা হলুদ চন্দন মাখা মমতার ছবি শেয়ার করে; খিল্লি শুরু করেছে বিজেপি নেতারা। ভোটের জন্য মমতাকে কাশি বিশ্বনাথের দরবারে ছুটতে হল; কটাক্ষ গেরুয়া শিবিরের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন