জন্মদিনে জাতীয় ছুটি ও নেতাজী রহস্যের সব তথ্য সামনে আনতে মোদীকে চিঠি মমতার

1111
জন্মদিনে জাতীয় ছুটি ও নেতাজী রহস্যের সব তথ্য সামনে আনতে মোদীকে চিঠি মমতার
জন্মদিনে জাতীয় ছুটি ও নেতাজী রহস্যের সব তথ্য সামনে আনতে মোদীকে চিঠি মমতার

জন্মদিনে জাতীয় ছুটি ও নেতাজী রহস্যের সব তথ্য সামনে আনতে; এবার মোদীকে চিঠি মমতার। ২৩ জানুয়ারি জাতীয় ছুটি চেয়ে; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর; ব্যক্তিগতভাবে হস্তক্ষেপ চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। একই সঙ্গে এই চিঠিতে ১২৫ বছরের জন্ম জয়ন্তীতে; নেতাজীর অন্তর্ধান রহস্যের তথ্য; সামনে আনার দাবিও করেন মুখ্যমন্ত্রী। নেতাজী নিয়ে সব রহস্য এবার সামনে আসবে; বহু বছরের আশা ভারতবাসীর। কিন্তু আজ অব্দি তা হয় নি। অনেক ফাইল এখনও সামনে আসে নি। সেই সব ফাইল প্রকাশ্যে আনতেই; প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

বুধবার প্রধানমন্ত্রী মোদীকে পাঠানো চিঠিতে; ভারতের স্বাধীনতা সংগ্রামে নেতাজীর ভূমিকার কথা তুলে ধরে মমতা লিখেছেন; “আগামী ২৩ জানুয়ারি, ২০২২ দেশজুড়ে নেতাজীর; ১২৫তম জন্মজয়ন্তী পালিত হবে। নেতাজী শুধু বাংলার সুপুত্রই নন; তিনি জাতীয় নায়কও। তাঁর নেতৃত্বে ব্রিটিশ শাসন উপড়ে ফেলতে; আজাদ হিন্দ ফৌজে যোগ দিয়ে; প্রাণ দিয়েছেন হাজার হাজার স্বাধীনতা সংগ্রামী। প্রতিবছর দেশজুড়ে নেতাজীর জন্মজয়ন্তী পালন করা হয়। তাই নেতাজীর জন্মজয়ন্তীতে; জাতীয় ছুটি ঘোষণার দাবি জানাচ্ছি আমরা”।

আরও পড়ুনঃ লক্ষ্য একুশের ভোট, বাংলায় ঘাঁটি গাড়ছেন অমিত শাহ ও জেপি নাড্ডা

মুখ্যমন্ত্রী আরও লিখেছেন; “নেতাজী মানে একটা আবেগ। শুধু বাংলা নয়, সারা দেশ তথা বিশ্বের সব প্রান্তেই; নেতাজী অনুগামীরা রয়েছেন। তাঁরা প্রত্যেকেই এই বিষয়টা জানতে চায়। এই বিষয়ে বেশ কিছু গোপন ফাইল; জনসমক্ষে এনেছে পশ্চিমবঙ্গ সরকার। এবার এই রহস্যের সমাধান করে; তা জনসমক্ষে পেশ করুক কেন্দ্র”। যদিও এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার; কেন্দ্রকে এই আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাতে সাড়া মেলেনি। তবে ওই দিন রাজ্য সরকার; ইতিমধ্যেই ছুটি ঘোষণা করে দিয়েছে।

বাংলার ভোটের দিকে তাকিয়ে; কেন্দ্রও মমতার এই মত মেনে নেবে বলেই মনে করছে; বাংলার রাজনৈতিক মহল। কেন্দ্র কি ঘোষণা করে; সেটাই এখন দেখার। তবে, বাংলার নেতাজী ভক্তরা চান; ২৩শে জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণা করা হোক। ভোটের বাজারে, নেতাজীকেও ইস্যু করতে তৈরি; রাজনৈতিক দলগুলি; মনে করছে রাজনৈতিক মহল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন