‘মমতা গো ব্যাক’, বাংলাকে চমকে দিয়ে নন্দীগ্রাম জুড়ে মমতার বিরুদ্ধে পোস্টার

1293
'মমতা গো ব্যাক', বাংলাকে চমকে দিয়ে নন্দীগ্রাম জুড়ে মমতার বিরুদ্ধে পোস্টার
'মমতা গো ব্যাক', বাংলাকে চমকে দিয়ে নন্দীগ্রাম জুড়ে মমতার বিরুদ্ধে পোস্টার

‘মমতা গো ব্যাক’, বাংলাকে চমকে দিয়ে; নন্দীগ্রাম জুড়ে মমতার বিরুদ্ধে পোস্টার। ৫ বছর পরে; নন্দীগ্রাম যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, এবার পরিস্থিতি অনেকটাই আলাদা। এবার তাঁর পাশে নেই; অধিকারী পরিবার। তৃণমূল ছেড়ে বিজেপিতে; শুভেন্দু অধিকারী। সেই নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সভা করবেন; ভোটের আগে জেলায় তৃণমূলের দাপট বাড়াতে। তবে তার আগেই, নন্দীগ্রাম জুড়ে পড়ল; ‘মমতা ব্যানার্জী গো-ব্যাক’ লেখা পোস্টার। ১০ বছরের তৃণমূল রাজত্বে; বাংলার মানুষ এই ঘটনা এই প্রথমবার দেখল। ঘটনা নিয়ে তরজা শুরু হয়েছে; তৃণমূল বিজেপির মধ্যে।

সোমবার নন্দীগ্রামের তেখালিতে; জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই, ‘মমতা গো ব্যাক’ পোস্টারে ছয়লাপ এলাকা। এই ঘটনা ঘিরে, সোমবার সকাল থেকেই চাপানউতর শুরু হয়েছে; নন্দীগ্রাম জুড়ে। এই নিয়ে তৃণমূলের বক্তব্য, “এগুলো যারা করছে, তারা জানে না; মমতা বন্দ্যোপাধ্যায়কে এভাবে আটকানো যাবে না”। পাল্টা বিজেপির দাবি; “এগুলি মানুষেরই ক্ষোভের বহিঃপ্রকাশ”।

আরও পড়ুনঃ ‘টিকা চুরি’ অব্যহত, ডাক্তার নার্স নয়, নিজেকে বাঁচাতেই ব্যস্ত তৃণমূল নেতা বিধায়করা

এদিন স্থানীয় আমদাবাদ গ্রামে, বিদ্যুতের খুঁটিতে; মমতা বন্দ্যোপাধ্যায় নামের সঙ্গে ‘গো ব্যাক’ শব্দ লাগানো পোস্টার প্রথম নজরে আসে। একইসঙ্গে বিরুলিয়া, গোলপুকুরেও একাধিক জায়গায়; ‘মমতা গো ব্যাক’ পোস্টার পড়েছে। কড়া পুলিশি নিরাপত্তায় মোড়া নন্দীগ্রামে; কে বা কারা এমন ঘটনা ঘটাল তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। রাজনৈতিক তরজা শুরু হয়েছে; বিজেপি তৃণমূলের মধ্যে।

বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি প্রলয় পাল বলেছেন; “শুনলাম এরকম পোস্টার পড়েছে। এটা অস্বাভাবিক নয়। মানুষ ক্ষিপ্ত। এগুলি মানুষের ক্ষোভেরই বহিঃপ্রকাশ। নন্দীগ্রামের মানুষ ওনাকে চাইছেন না; তাই এই প্রতিবাদ”। মমতার এই সভার মূল উদ্যোক্তা, তৃণমূল বিধায়ক অখিল গিরি জানিয়েছেন; “এই সব করে মমতা বন্দ্যোপাধ্যায়কে আটকানো যাবে না। তাঁর রাজনৈতিক ইতিহাসটা; এসব বাচ্চা ছেলেরা জানে না। তিনি আন্দোলন, লড়াই করেই; এখানে পৌঁছেছেন। দু-একটা পোস্টার ফেলে; মমতা ও তাঁর সৈনিকদের আটকে রাখা যাবে না”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন