বাজারে আসছে সরকারি ডিম, মুরগি ও পাঁঠার মাংস

1316
বাজারে আসছে সরকারি ডিম, মুরগি ও পাঁঠার মাংস/The News বাংলা
বাজারে আসছে সরকারি ডিম, মুরগি ও পাঁঠার মাংস/The News বাংলা

বাজারে আসছে সরকারি ডিম, মুরগি ও পাঁঠার মাংস। বাজারে আসছে; সরকারি ডিম, মুরগি ও পাঁঠার মাংস। নিজেদের খামারে তৈরী ডিম থেকে শুরু করে; মুরগি এবং দেশী পাঁঠার মাংসের বিপণনে নামতে চলেছে; পশ্চিমবঙ্গ সামগ্রিক অঞ্চল উন্নয়ন পর্ষদ। এই বিভাগটি রাজ্য পঞ্চায়েত দপ্তরের অধীন। চাল, ডাল থেকে শুরু করে; নিজেদের খামারের ডিম, মুরগি, কোয়েল, টার্কি, হাঁস বা পাঁঠার মাংস-সহ বেশ কিছু জিনিস বাজারে আনছে; তারা। অনেকটা সস্তাতেই পাওয়া যাবে এইসব সরকারি উৎপাদন। নবান্ন সূত্রে এমনটাই খবর।

থাকছে ড্রাগন ফ্রুট, লেটুস পাতা ও স্ট্রবেরি। সম্প্রতি, মৃত্তিকা ভবনে এই উপলক্ষে একটি বিপণন কেন্দ্রের উদ্বোধনে হয়। আগামী দিনে; ভ্রাম্যমাণ দোকানের মাধ্যমে; কলকাতার বিভিন্ন জায়গায়; এই জিনিসগুলি বিক্রী করবে এই বিভাগ।

আরও পড়ুন অমিত শাহের জায়গায় কে হচ্ছেন বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি

হরিণঘাটাতে যে প্রকল্প আছে সেখানে যাতে মুরগি পালনের পর তা মাংস হিসেবে প্যাকেটজাত করা যায়; সেজন্য উদ্যোগ নেওয়া হচ্ছে। একইসঙ্গে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে পর্ষদের খামারের দেশী পাঁঠার মাংস প্যাকেটজাত করার বিষয়েও; উদ্যোগ নেওয়া হচ্ছে। পর্ষদের স্টলে; যে দেশী কালো পাঁঠার মাংস পাওয়া যাবে সেই মানের পাঠার মাংস; কলকাতার আর কোথাও পাওয়া যায় না বলে; পর্ষদের দাবী। দামও বাজারের তুলনায়; অনেকটাই কম।

কৃষিকাজ থেকে মৎস্যপালন; প্রাণীসম্পদ উন্নয়নের প্রশিক্ষণ ছাড়াও; বিভিন্ন শস্যবীজের চারাও সরবরাহ করে পর্ষদ। তবে সরকারি ডিম; মুরগির মাংস ও পাঁঠার মাংস বাজারে এলে; দাম কমে কিনা সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন