মমতার অনুপ্রেরণায় কাটমানি ফেরত নিতে তৃণমূল নেতাদের বাড়িতে সাধারণ মানুষ

591
মমতার অনুপ্রেরণায় কাটমানি ফেরত নিতে তৃণমূল নেতাদের বাড়িতে সাধারণ মানুষ/The News বাংলা
মমতার অনুপ্রেরণায় কাটমানি ফেরত নিতে তৃণমূল নেতাদের বাড়িতে সাধারণ মানুষ/The News বাংলা

মানুষের কাছ থেকে নেওয়া সব কাটমানি ফেরত দিতে হবে; তৃণমূল কাউন্সিলরদের। মঙ্গলবার দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পরেই; বুধবার কাটমানি ফেরত নিতে দুই তৃণমূল নেতার বাড়িতে হাজির সাধারণ মানুষ। অভিযোগ অস্বীকার করেও; মানুষের সঙ্গত ক্ষোভ চাপা দিতে পারেননি তৃণমূল নেতারা।

মমতার কাটমানি ফেরত দেওয়ার নির্দেশের পরের দিনই; দুই নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ তৃণমূল সমর্থকদের। ঘটনাটি বীরভূমের ইলামবাজারের। সূত্রের খবর অনুযায়ী; দুই নেতা কাটমানির কথা অস্বীকার করেছেন। তৃণমূলের তরফ থেকেও কাটমানির কথা অস্বীকার কড়া হয়েছে। তবে অসংখ্য মানুষ; একবাক্যে কাটমানির অভিযোগ করেছেন।

আবারও টিএমসি এর পঞ্চায়েত মেম্বার; বুথ সভাপতির বিরুদ্ধে দূর্নিতীর অভিযোগ। সরকারি প্রকল্পের আসা বাড়ির টাকা নেওয়ার অভিযোগ; তৃণমূল নেতাদের বিরুদ্ধে। টিএমসি নেতাদের বাড়ি ঘেরাও করে; বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। বুধবার ঘটনাটি ঘটেছে; বীরভূমের ইলামবাজার এর শীবচন্দ্রপুর গ্রামে।

গ্রামবাসীদের অভিযোগ যে; গ্রামের পঞ্চায়েত মেম্বার উত্তম বাউড়ি ও গ্রামের বুথ সভাপতি রাজীব আকুরে; প্রত্যেক গ্রামবাসীদের কাছে টাকা নিয়েছে। সরকারি প্রকল্পের বাড়ির টাকা যা এসেছিল; তা থেকে কারোর কাছে ৫ হাজার; আবার কারোর কাছে ১০ হাজার টাকা করে নিয়েছে এই দুই তৃণমূল নেতা।

আর সেই কারনেই সকাল থেকে তাদের বাড়ি ঘেরাও করে; বিক্ষোভ দেখাচ্ছে গ্রামবাসীরা। তাঁরাও শুনেছেন; মমতার টাকা ফেরত দেবার আদেশের কথা। এবার গ্রামবাসীদের দাবী; তাদের টাকা ফিরত দিতে হবে। এলাকায় উত্তেজনা ছড়ায় এই ঘটনায়। যদিও, স্থানীয় তৃনমূল নেতারা এই অভিযোগ অস্বীকার করেছেন।

২০০০ টাকায় ২০০ টাকা কাটমানি। দলের নেতাদের বিরুদ্ধে মঙ্গলবার নজরুল মঞ্চে; এমনটাই অভিযোগ করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজ সহ বিভিন্ন সরকারি প্রকল্পে; তৃণমূল নেতারা কাটমানি নেন বলেই অভিযোগ স্বয়ং মমতার।

কাটমানি ফেরতেরও নির্দেশ দিয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রী নির্দেশের ২৪ ঘন্টা কাটার আগেই; বীরভূমের ইলামবাজারে পঞ্চায়েত সদস্য উত্তম বাউড়ি এবং রাজীব আকুরের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। তাঁদের হাতে ছিল তৃণমূলের পতাকা; পতাকা লাগিয়ে দেন ওই নেতাদের বাড়িতেও।

অভিযুক্ত দুই নেতাই অবশ্য কাটমানি খাওয়ার কথা; অস্বীকার করেছেন। দলের একাংশের বিরুদ্ধে; ষড়যন্ত্রের অভিযোগ করেছেন তাঁরা। মমতার বলা কাটমানির জেরে; এবার কতজন তৃণমূল নেতা সমস্যায় পড়েন; সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন