মমতার মন্ত্রীর দাপট, আদালতের নির্দেশও মানলেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ

65
মমতার মন্ত্রীর দাপট, আদালতের নির্দেশও মানলেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ
মমতার মন্ত্রীর দাপট, আদালতের নির্দেশও মানলেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ
Simple Custom Content Adder

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীর দাপট; আদালতের নির্দেশও মানলেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। সিবিআই দফতরে গেলেন না মন্ত্রী পরেশ অধিকারী; জারি হতে পারে আদালত অবমাননার নোটিস। সিবিআই দফতরে হাজিরার নির্দিষ্ট সময়ের, প্রায় ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও; নিজাম প্যালেসে যাননি রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এই নিয়ে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন; স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি-কাণ্ডে মামলাকারীর আইনজীবী।

রাজ্য জুড়ে তোলপাড় চলছে; এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে। এই মামলায় পরেশ অধিকারীকে; সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু সিবিআই দপ্তরে হাজিরা না দিয়ে; আচমকাই উধাও হয়ে গেলেন মেখলিগঞ্জ এর তৃণমূল বিধায়ক পরেশ অধিকারী সঙ্গে মেয়ে অঙ্কিতা অধিকারীকে নিয়ে। আর তাতেই বেড়েছে চাঞ্চল্য। তবে এবার মনে করা হচ্ছে, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর বিরুদ্ধে; আদালত অবমাননার নোটিশ জারি করা হতে পারে। পুরো পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে; মামলাকারীর আইনজীবীরা।

আরও পড়ুনঃ লজ্জায় ডুবল বাংলা, আদালতের নির্দেশে স্কুল সার্ভিস কমিশন দখল নিল কেন্দ্রীয় বাহিনী

প্রভাব খাটিয়ে মেয়ে অঙ্কিতাকে শিক্ষিকার চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছেল রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের বিরুদ্ধে। এই মামলায় মঙ্গলবার সন্ধ্যা ৮টায়, পরেশকে সিবিআইয়ের দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিল; হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ। তবে মঙ্গলবার জলপাইগুড়ি স্টেশন রোড থেকে পদাতিক এক্সপ্রেসে চ়ড়ে; কলকাতায় রওনা দিয়েছিলেন সকন্যা পরেশ।

তবে কলকাতায় আসেননি তিনি। তার বদলে বুধবার ভোরে মেয়েকে নিয়ে এক নিরাপত্তারক্ষী-সহ; বর্ধমান স্টেশনে নেমে যেতে দেখা যায় পরেশকে। সূত্রের খবর, বুধবার বিকেল সাড়ে ৪টে নাগাদ বর্ধমানের সার্কিট হাউস থেকে, গাড়িতে করে বেরিয়ে যান পরেশ; এবং তাঁর মেয়ে। তারপর থেকেই পরেশের মোবাইল বন্ধ; আর তিনি মেয়ে-সহ উধাও।

সিবিআই দফতরে হাজিরার নির্দিষ্ট সময়ের ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও; নিজাম প্যালেসে যাননি পরেশ। উল্টে বুধবার মেয়ে অঙ্কিতা অধিকারীর সঙ্গে কলকাতায় আসার আগেই; সিবিআই হাজিরায় স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন তিনি। যদিও আদালতের নির্দেশ ছিল, মঙ্গলবার রাত ৮টায় তাঁকে; সিবিআই দফতরে হাজিরা দিতে হবে। তবে তাতে কান দেননি পরেশ অধিকারী। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পরেশ যে সিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করেননি; তা জানিয়েছেন সিবিআই আধিকারিকেরা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন