রেকর্ড ভোটে জিতলেন মমতা, তেলের দামেও রেকর্ড করল কেন্দ্র

4540
রেকর্ড ভোটে জিতলেন মমতা, তেলের দামেও রেকর্ড করল কেন্দ্র
রেকর্ড ভোটে জিতলেন মমতা, তেলের দামেও রেকর্ড করল কেন্দ্র

রেকর্ড ভোটে জিতলেন মমতা; তেলের দামেও রেকর্ড করল কেন্দ্র। অতীতের যাবতীয় রেকর্ড ছাপিয়ে; রবিবার নয়া মাইলস্টোন ছুঁলো জ্বালানির মূল্য। প্রথমবার কলকাতায় পেট্রলের মূল্য ছাড়াল; ১০৩ টাকার গণ্ডি। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বৃদ্ধি পাওয়ার জেরেই; এবার ঊর্ধ্বমুখী পেট্রল ও ডিজেলের মূল্য। রবিবার নিয়ে লাগাতার চতুর্থ দিন, পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি করল; সরকারি তেল সংস্থাগুলি ৷ পেট্রোল ও ডিজেলের দাম লাগাতার বাড়তে থাকায়; বর্তমানে দেশের প্রায় সমস্ত শহরে জ্বালানির দাম রেকর্ড করে ফেলেছে ৷ একাধিক শহরে ১১০ টাকা প্রতি লিটার; পেরিয়ে গিয়েছে পেট্রোলের দাম।

শনিবার আন্তর্জাতিক বাজারে, অপরিশোধিত তেলের দাম বেড়ে; গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ সীমায় পৌঁছে গিয়েছে। স্বাভাবিকভাবেই ভারতের বাজারেও; তার প্রভাব পড়ছে। ফলে গতকালের পর এদিনও বাড়ল; পেট্রল-ডিজেলের দাম। গোটা দেশে আজ লিটারপ্রতি পেট্রলের; মূল্য বেড়েছে ২০-৩০ পয়সা। চলতি সপ্তাহে এই নিয়ে চতুর্থবার; দাম বাড়ল পেট্রোপণ্যের। দাম বাড়ল ডিজেলেরও; চরম সমস্যায় আমজনতা।

আরও পড়ুন; ভোটারের বেশি ভরসা মমতায়, ভবানীপুর জঙ্গিপুর সামশেরগঞ্জে এগিয়ে তৃণমূল

রবিবার কলকাতায় প্রতি লিটার পেট্রলের দাম; ৩০ পয়সা বেড়ে হল ১০৩ টাকা ৭ পয়সা। প্রথমবার শহরে পেট্রলের দাম; ১০৩ টাকার গণ্ডি পেরল। ডিজেলের মূল্য লিটার পিছু বেড়ে; দাঁড়িয়েছে ৯৩.৮৭ টাকা। এদিকে রাজধানী দিল্লিতেও, রবিবার পেট্রলের মূল্য; সর্বকালীন সর্বোচ্চ ছুঁয়েছে। রবিবার এক লিটার পেট্রল কিনতে খরচ; ১০২.৩৯ টাকা; ডিজেল মূল্য ৯০.৭৭ টাকা।

আরও পড়ুন; বাজেয়াপ্ত ফোন, মাদকচক্রে এনসিবির হাতে আটক শাহরুখ-পুত্র আরিয়ান খান

জ্বালানির মূল্যে; আরও নাজেহাল মুম্বইবাসীও। বাণিজ্যনগরীতে রবিবার লিটারপ্রতি পেট্রল ও ডিজেলের মূল্য; যথাক্রমে ১০৮.৪৩ ও ৯৮.৪৮ টাকা। ভোপালে জ্বালানির মূল্য আরও বেশি; সেখানে এক লিটার পেট্রল ও ডিজেলের দাম ১১০.৬৩ এবং ৯৯.৪১ টাকার বিনিময়ে। বর্তমানে মধ্যপ্রদেশে পেট্রোলের দাম সবচেয়ে বেশি; (১১৩.২৮ টাকা প্রতি লিটার) আর রাজস্থানে (শ্রীগঙ্গানগরে ১১৩.০১ টাকা প্রতি লিটার) ৷ চলতি বছরে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের পর থেকেই; লাগাতার বাড়তে শুরু করেছে পেট্রল, ডিজেলের দাম। এই মুহূর্তে জ্বালানির দাম; দেশে সর্বকালের সর্বোচ্চ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন