মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়

313
মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়/The News বাংলা
মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়/The News বাংলা
Simple Custom Content Adder

শনিবার নেহেরু ময়দান থেকে যখন নির্বাচনী জনসভায় প্রচার করছেন নরেন্দ্র মোদী, ঠিক তখনই মঞ্চের সামনে একনিষ্ঠ ভাবে দাঁড়িয়ে এক উৎসাহী ভক্ত। তিনি অস্ট্রেলিয়ার বসবাসকারী একজন প্রবাসী ভারতীয়, যিনি নরেন্দ্র মোদীকে ভোট দিয়ে দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে দেখতে ভারতে ফিরেছেন।

অস্ট্রেলিয়া নিবাসী এই প্রবাসী ভারতীয়র ৪১ বছর বয়সের সুধীন্দ্র হেব্বার। তিনি ম্যাঙ্গালোরের আদি বাসিন্দা। অস্ট্রেলিয়ার সিডনিতে এয়ারপোর্টে কর্মরত অবস্থায় ছিলেন তিনি। কিন্তু মোদীকে ভোট দেবার উদ্দেশ্যে তিনি চাকুরী ছেড়ে ম্যাঙ্গালোরে ফিরেছেন।

সুধীন্দ্র জানান, মাত্র দেড় বছর আগে চাকুরীতে যোগ দিয়েছিলেন তিনি। ভারতে এসে ভোট প্রদানের উদ্দেশ্যে তিনি ছুটি প্রার্থনা করেন, কিন্তু ৫ই এপ্রিল থেকে ১২ই এপ্রিল, মাত্র এই ৭ দিনের জন্য ছুটি পেয়েছিলেন তিনি। অতঃপর বড় সিদ্ধান্তই নিলেন তিনি। একেবারে চাকুরী ছেড়েই দেশে ফিরলেন।

তিনি জানান, এয়ারপোর্টে চাকুরীরত অবস্থায় বিশ্বের বহু দেশের মানুষের সাথে তার সাক্ষাৎ হয়েছে। যখন অন্যান্য দেশের নাগরিক ভারতের প্রশংসা করে বলেন যে, ভারতের ভবিষ্যৎ খুব উজ্জ্বল, তখনই তিনি গর্ব বোধ করেন। ভারতের এই পরিবর্তনের জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কৃতিত্ব দেন।

আক্ষেপের সুরে সুধীন্দ্র জানান, বিদেশে থাকার সুবাদে তিনি দেশের সীমান্তে গিয়ে সুরক্ষা প্রদানে অক্ষম। তাই তিনি ভোটাধিকারের মাধ্যমে এমন একটি সরকারকে নির্বাচিত করতে চান, যাদের হাতে দেশের ভবিষ্যৎ সুরক্ষিত।

চাকুরী ছাড়ার ব্যাপারে তিনি বলেন, এর আগেও সিডনিতে রেল দপ্তরের কাজে নিযুক্ত ছিলেন তিনি৷ অস্ট্রেলিয়া ফিরে আবার চাকুরী যোগাড় করা তার পক্ষে অসম্ভব ব্যপার নয়। উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ই এপ্রিল কর্নাটকের ১ দফার নির্বাচন অনুষ্ঠিত হয়। সেদিনই সকাল ৭ টায় ভোটাধিকার প্রয়োগ করে সেই রাতেই সিডনির উদ্দেশ্যে পাড়ি দেন সুধীন্দ্র। এবার ২৩শে মে ভোটের ফলাফল বের হওয়া অবধি ভারতেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন