ফের ঝটকা মণিপুরে, আট কংগ্রেস বিধায়ক যোগ দিচ্ছেন বিজেপিতে

2092
ফের ঝটকা মণিপুরে, আট কংগ্রেস বিধায়ক যোগ দিচ্ছেন বিজেপিতে
ফের ঝটকা মণিপুরে, আট কংগ্রেস বিধায়ক যোগ দিচ্ছেন বিজেপিতে

ফের ঝটকা মণিপুরে, আট কংগ্রেস বিধায়ক; আজই যোগ দিচ্ছেন বিজেপিতে। ফের বড় ঝটকা খেল কংগ্রেস, ভাঙছে দল; হাতের আট বিধায়ক যোগ দিচ্ছেন বিজেপিতে। একদিকে সংসদে বাদল অধিবেশন চলছে; অন্যদিকে রাজ্যে বড়সড় ঝটকা খেল কংগ্রেস। মণিপুর কংগ্রেসের প্রদেশ কমিটির সভাপতি, গোবিন্দদাস কনথৌজম; মঙ্গলবার নিজের পদ থেকে ইস্তফা দেন। বিজেপি সূত্রে খবর, বুধবার গোবিন্দদাস কনথৌজম সহ; মণিপুর কংগ্রেসের ৮ বিধায়ক বিজেপিতে নাম লেখাবেন। মণিপুর বিধানসভা নির্বাচনের আগে; এটি কংগ্রেসের কাছে বড়সড় ঝটকা; বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গোবিন্দদাস কনথৌজম মণিপুরের বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্র থেকে; ছয়বারের বিধায়ক। আর তিনি এখন; রাজ্যের বিরোধী দলনেতাও ছিলেন। গত বছরের ডিসেম্বর মাসে ওনাকে; মণিপুর কংগ্রেসের সভাপতি বানানো হয়েছিল। আগামী বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে, গত মাসেই ভারতীয় জনতা পার্টি; মণিপুরে সারদা দেবীকে রাজ্য সভাপতির দায়িত্ব দিয়েছিল। সারদা দেবী আর এক নেতা এস টিকেন্দ্রর; জায়গা নেন। করোনায় আক্রান্ত হয়ে, এস টিকেন্দ্ররর মৃত্যু হওয়াতে; এই সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি।

আরও পড়ুনঃ ‘দুয়ারে পাস’ প্রকল্পে ১০ লক্ষ ফার্স্ট ডিভিশন, ‘পড়াশোনায় ছেলেখেলা’

৬০ আসনের মণিপুর বিধানসভায়; ২০২২ সালে নির্বাচন। জোর টক্কর হবে; কংগ্রেস ও বিজেপির। দুই দলই ৪৫ আসন জিতে; সরকার গড়ার টার্গেট নিয়েছে। এমনকি তৃণমূল ও তাদের নব নির্বাচিত সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও; সামনের বছর মণিপুর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছেন। ইতিমধ্যেই, মুকুল রায়কে সঙ্গে নিয়ে উত্তর-পূর্বের এই রাজ্যের নেতাদের সঙ্গে; যোগাযোগ শুরু করে দিয়েছেন তিনি। তবে তার আগেই; কংগ্রেস ভাঙতে সক্ষম হল গেরুয়া শিবির।

গত বিধানসভা নির্বাচনে উত্তর-পূর্বের এই রাজ্যে; কংগ্রেস পেয়েছিল ২৮ টি আসন; বিজেপি পেয়েছিল ২১ টি আসন; তৃণমূলের ঝুলিতেও গিয়েছিল ১ টি আসন। কিন্তু নির্বাচন পরবর্তী সময়ে, কম আসন থাকলেও; আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করে বিজেপি। সেই সময় তৃণমূল কংগ্রেসের টিকিটে জেতা একমাত্র বিধায়ক; দলত্যাগ করে বিজেপিতে যোগ দেন। কিন্তু আশার কথা এটাই যে, ওই রাজ্যে সেই সময় ২৫ টি কেন্দ্রে; দ্বিতীয় স্থানে ছিল তৃণমূল কংগ্রেস। সেই সংখ্যাই তাদের মনোবল; আরও বাড়িয়ে দিয়েছে। তবে তার আগেই, কংগ্রেস ভেঙে; দল গুছিয়ে নিল বিজেপি শিবির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন