ছত্তিশগড়ে বিজেপি নেতার কনভয়ে ভয়ঙ্কর মাওবাদী হামলায় মৃত বিধায়ক সহ ছয়

499
ছত্তিশগড়ে বিজেপি নেতার কনভয়ে ভয়ঙ্কর মাওবাদী হামলায় মৃত বিধায়ক সহ ছয়/The News বাংলা
ছত্তিশগড়ে বিজেপি নেতার কনভয়ে ভয়ঙ্কর মাওবাদী হামলায় মৃত বিধায়ক সহ ছয়/The News বাংলা

ভোটের একদিন আগে ভয়ঙ্কর মাওবাদী হামলা। বিজেপি নেতার কনভয়ে এই হামলায় মৃত বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবী ও ৫ নিরাপত্তা কর্মী। জানা গেছে প্রথমে কনভয়ে আইডি বিস্ফোরণ ঘটান হয়। তারপর এলোপাথাড়ি গুলি চালান হয়। ৫ নিরাপত্তা কর্মী ঘটনাস্থলেই মারা যান। আহত আরও অনেক।

প্রথমে খোঁজ পাওয়া যাচ্ছিল না বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর। পরে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। ঘটনাস্থলে গেছে বিশাল পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

আইডি বিস্ফোরণে প্রথমেই উড়ে যায় বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর গাড়ি। তারপরেই গাছের আড়ালে লুকিয়ে থাকা মাওবাদীরা গুলিতে ঝাঁঝরা করে দেয় বিধায়ক সহ পুলিশ কর্মীদের। এরপরেই ঘটনাস্থলে ছুটে যায় সিআরপিএফের একটি ব্যাটেলিয়ান। মাওবাদীদের সঙ্গে তাদের গুলির লড়াই চলছে বলেই খবর পাওয়া গেছে।

ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী তুলে নেওয়াতেই এই ধরণের ঘটনা ঘটাতে পারল মাওবাদীরা, এমনটাই মনে করা হচ্ছে। ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেওয়া হয়েছে ছত্তিসগড় ও বাংলার মাওবাদী অধ্যুষিত এলাকা থেকে। এতেই পরিকল্পনা করে এগোতে পারছে মাওবাদীরা এমনটাই মনে করছে বিরোধীরা। এবার সেই আশঙ্কাই সত্যি করে কেন্দ্রের শাসক দলের নেতার গাড়িতেই মাওবাদী হামলা হল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন