মাওবাদীদের প্যাকেজ চুরি, তৃণমূল নেতাদের বিরুদ্ধে ‘খেলা হবে’ ডাক

72
মাওবাদীদের প্যাকেজ চুরি, তৃণমূল নেতাদের বিরুদ্ধে 'খেলা হবে' ডাক
মাওবাদীদের প্যাকেজ চুরি, তৃণমূল নেতাদের বিরুদ্ধে 'খেলা হবে' ডাক
Simple Custom Content Adder

মাওবাদীদের প্যাকেজ চুরি! তৃণমূল নেতাদের বিরুদ্ধে ‘খেলা হবে’ ডাক। শুধু বাঁকুড়ার তালডাংরা নয়, ফের ‘মাওবাদী’ পোস্টার উদ্ধার হল ঝাড়গ্রাম জেলার বিনপুরে। বিনপুর থানার আশাকাঁথি মোড়ে; দেওয়ালে চেটানো অবস্থায় পাওয়া যায় পোস্টারগুলিকে। পোস্টারে যোগ্য লোককে প্যাকেজ না দিয়ে; তৃণমূল নেতাদের প্যাকেজ পাইয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ মাওবাদীদের। আরও অভিযোগ, এলাকার গরিব মানুষের টাকা লুঠ করেন তৃণমূল নেতারা; পোস্টারে তাঁদের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। যদিও তৃণমূলের তরফ থেকে এই অভিযোগ; অস্বীকার করা হয়েছে।

গত ৮ তারিখ মাওবাদী বনধের বিরুদ্ধে প্রচারের অভিযোগে; বিকাশ মাহাত এবং চরন মান্ডি নামে দুই ব্যক্তিকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বারবার এই ধরনের পোস্টার উদ্ধার হওয়ায়; চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও প্রশাসনের দাবি, তোমন কিছু-ই নয়। এগুলো সব ভুয়ো পোস্টার বলেও দাবি করেছে প্রশাসন। যদিও রোজ-ই এরকম মাওবাদী পোস্টার উদ্ধারের ঘটনা; বাড়ছে এলাকা জুড়ে।

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে; মাওবাদী প্রভাবিত বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলায় ১৫ দিনের জন্য সতর্কতা জারি করেছিল রাজ্য পুলিশ। সেই সতর্কতার সময়সীমা শেষ হওয়ার আগেই; গত মঙ্গলবার ফের নতুন করে কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সূত্রে; রাজ্যকে আরও একটি আডভাইসারি দেওয়া হয়। সেই আডভাইসারিতে রাজ্যের জঙ্গলমহলের চার জেলায়; নতুন করে সতর্কতা জারি করার পরামর্শ দেওয়া হয়েছে।

একুশের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে; স্লোগান উঠেছিল ‘‌খেলা হবে’‌। সে খেলা শেষে দেখা গিয়েছে; তৃণমূল কংগ্রেস হ্যাটট্রিক করে বাংলার ক্ষমতায় এসেছে। এবার মাওবাদীরা তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে; খেলবে বলে পোস্টার ফেলেছে জঙ্গলমহলে। তৃণমূল নেতাদের হুঁশিয়ারি দেওয়া মাওবাদী পোস্টার উদ্ধার হয়েছে; তিন জেলা থেকেই।

ঠিক কী লেখা আছে পোস্টারে?‌ ঝাড়গ্রাম শহর সংলগ্ন মানিকপাড়া এলাকায় যে পোস্টার পড়েছিল, তাতে লেখা ছিল; ‘‌কিষেণজি অমর রহে, এতদিন তৃণমূল খেলেছে জনগণের সঙ্গে। এবার মাওবাদী খেলবে তৃণমূল নেতাদের সঙ্গে’‌। পোস্টারগুলি তুলে নিয়ে যায় পুলিশ। তারপরেই ঝাড়গ্রামে লোধাশুলি যাওয়ার পথে; জাতীয় সড়কে গুলি চলে। গুলিতে জখম যুবকের কাছ থেকে মোটরবাইক ও টাকা–পয়সা ছিনতাই হয়। গড়বেতা থানার গনগনি-তে মাওবাদীদের পোস্টার ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল। পুরুলিয়া, বাঁকুড়া ও মেদিনীপুরে ফের একের পর এক মাওবাদী পোস্টার দেখা দেওয়ায়; আতঙ্কে তৃণমূল নেতারা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন