সরকারি হাসপাতালে ডাক্তারের সঙ্গে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের আড্ডা, বাইরে রোগীর বিশাল লাইন

2196
সরকারি হাসপাতালে ডাক্তারের সঙ্গে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের আড্ডা, বাইরে রোগীর বিশাল লাইন
সরকারি হাসপাতালে ডাক্তারের সঙ্গে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের আড্ডা, বাইরে রোগীর বিশাল লাইন

সরকারি হাসপাতালে ডাক্তারের সঙ্গে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের আড্ডা; বাইরে রোগীর বিশাল লাইন। আর সেই খবর করতে গেলে; হাসপাতালের নিরাপত্তারক্ষীদের হাতে মার খেলেন সাংবাদিকরা। ঘটনা উত্তরবঙ্গের; জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের। অভিযোগ হাসপাতালে দীর্ঘ লাইনে; দাঁড়িয়ে থাকেন দূর-দুরান্ত থেকে আসা রোগীরা। অভিযোগ কয়েকজন চিকিত্‍সকের; সেদিকে অবশ্য কোনও হুঁশ নেই। তাঁরা ব্য়স্ত থাকেন গল্প করতে; মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের সঙ্গে কথা বলতেই। এমন অভিযোগে শোরগোল; জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে।

মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের দাপাদাপিতে অতিষ্ঠ; জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের রোগীরা। আর তাঁদের সঙ্গে পাল্লা দিচ্ছে; হাসপাতালের ডাক্তাররা। এমনটাই অভিযোগ; সাধারণ মানুষের। দীর্ঘসময়ে লাইনে দাঁড়িয়েও, দেখা মিলছে না; হাসপাতালের চিকিত্‍সকদের, এমনটাই অভিযোগ মানুষের। আর এই অভিযোগ পেয়ে, হাসপাতালে গিয়ে ছবি তুলতেই; নিরাপত্তা-রক্ষীর মারে জখম হন এক সাংবাদিক।

হাসপাতালের আউটডোরে চিকিত্‍সা করাতে আসা; রোগীদের অভিযোগ; “সকাল থেকে এসে দাঁড়িয়ে রয়েছি; লাইনই আর এগোয় না। ডাক্তারবাবুরা আসেন না সময় মত; এভাবে কী করে চিকিত্‍সা করাব”। অধিকাংশ রোগীরই; প্রায় একই অভিযোগ। তাঁদের অভিযোগ, হাসপাতাল চত্বরে এসে ভিড় করেন; মেডিক্যাল রিপ্রেজেনটেটিভরা। তাঁরা এলেই, তাঁদের সঙ্গে; গল্পে মত্ত হয়ে যান চিকিত্‍সকেরা। এদিকে লাইনে দাঁড়িয়ে থেকেও; মেলে না চিকিত্‍সা পরিষেবা।

আরও পড়ুনঃ বন্ধ লোকাল ট্রেন, দুর্গা পুজোতে থাকছে না নাইট কার্ফু, যত খুশি ঠাকুর দেখুন

শনিবার এই ঘটনা ক্যামেরাবন্দি করার চেষ্টা করতেই; তেড়ে আসেন হাসপাতালের নিরাপত্তারক্ষীরা। সাংবাদিকদের ছবি তুলতে; বাধা দেওয়া হয়। এক সাংবাদিকের ডান হাত; মেরে ফাটিয়ে দেওয়া হয় বলেই অভিযোগ। রক্তাক্ত অবস্থায় তাঁকে, ওই হাসপাতালেরই; জরুরি বিভাগে ভর্তি করা হয়। খবর পেয়ে ছুটে আসে; জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ।

সরকারি নির্দেশেই, সরকারি হাসপাতালে; মেডিক্য়াল রিপ্রেজেনটেটিভদের প্রবেশ নিষিদ্ধ। তারপরেও কী করে তাঁদের ডেকে এনে; কোন সরকারি চিকিত্‍সক গল্প করতে পারেন? চিকিত্‍সা না করে রোগীদের; ঘণ্টার পর ঘণ্টা দাঁড় করিয়ে রাখতে পারেন? তবে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন; জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিত্‍সক শুভম চট্টোপাধ্যায়। হাসপাতাল সুপার ডাক্তার গয়ারাম নস্কর জানিয়েছেন; “ওই নিরাপত্তা রক্ষীকে; শোকজ করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত করতে; জেলা স্বাস্থ্য দফতরের কাছে আবেদন করা হয়েছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন