খুলে গেল দরজা, পূর্ণিমার রাতেও তাজমহল দেখতে পারবেন পর্যটকরা

173
পূর্ণিমার রাতেও তাজমহল দেখতে পারবেন পর্যটকরা/The News বাংলা
পূর্ণিমার রাতেও তাজমহল দেখতে পারবেন পর্যটকরা/The News বাংলা

খুলে গেল দরজা; পূর্ণিমার রাতেও তাজমহল দেখতে পারবেন পর্যটকরা। জোৎস্না মাখা পূর্ণিমা রাতে; তাজমহলের সামনে দাঁড়িয়ে আছেন। ভেবে দেখুন তো। আর পাশে যদি থাকে সবচেয়ে প্রিয় বন্ধুটি; তাহলে তো কথাই নেই। কল্পনা করলেই এমন অদ্ভুত এক ভাললাগা তৈরি হয়; যা পূর্ণিমার রাতে; তাজমহলের সোন্দর্য উপভোগ করার ইচ্ছেটা; কয়েকগুন বাড়িয়ে দেয়। তাজমহল শাহাজাহান-মমতাজের ভালবাসার সাক্ষী।

যা যুগ যুগ ধরে; পর্যটকদের আকর্ষণ করে চলেছে। দেশ ছাড়িয়ে বিদেশ বিভুঁই থেকেও; তাজমহলের টানে সারা বছর আগ্রায় ছুটে আসেন; অসংখ্য পর্যটক। এবার তাদের কথা মাথায় রেখেই; রাতে চাঁদের আলোয়; তাজমহল দেখার জন্য নতুন ভিউ পয়েন্টের উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী গিরিরাজ সিং ধর্মেশ। এবার থেকে চাঁদের আলোয়; বিখ্যাত এই স্মৃতিস্তম্ভের নান্দনিক সৌন্দর্য; উপভোগের সুযোগ মিলবে সারা বছর।

আরও পড়ুন মিড ডে মিল রান্নার সময় বিস্ফোরণ; নিহত ৪

বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম তাজমহল; সূর্যাস্তের পরও খোলা থাকছে পর্যটকদের জন্য। দিনের বেলা তাজমহলের সৌন্দর্য আকর্ষণীয়। এবার রাতেও; এর মোহময়ী রূপ দেখতে তৈরি হয়ে যান আপনিও। মাত্র ২০ টাকা দিলেও; তাজমহল দর্শন করতে পারবেন পর্যটকরা। সকাল সাতটা থেকে দশটা এবং সন্ধ্যা সাতটা থেকে রাত দশটা পর্যন্ত; দর্শকদের জন্য খোলা থাকবে; ‘মহতাব বাগ’ ভিউ পয়েন্ট। আগ্রা উন্নয়ন পর্ষদের উদ্যোগে; তৈরি হয়েছে এই ভিউ পয়েন্ট।

উত্তর প্রদেশ সরকার ও আগ্রা উন্নযন পর্ষদের এই উদ্যোগের; প্রশংসা করেছে পর্যটকরা। অনেক পর্যটকই আছেন; যারা চাঁদের আলোয় তাজমহলের সৌন্দর্য উপভোগ করতে চায়। তারা উন্নয়ন পর্ষদের এই উদ্যোগে খুব খুশি।

আরও পড়ুন ভারতীয় সেনা অফিসারদের ফেসবুক ও হোয়াটসঅ্যাপ না করার নির্দেশ

সারা বছরই তাজমহল দেখতে ভিড় জমান পর্যটকরা। শীতে যা বাড়ে; আরও কয়েক গুন। তবে দূষণ থেকে তাজমহলকে বাঁচাতে; দুটি এয়ার পিউরিফায়ার লাগানো হয়েছে। তাজমহলের সৌন্দর্যকে অক্ষত রাখতে বিশেষভাবে তৎপর; উত্তর প্রদেশ সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন