মোদীর মন্ত্রীসভায় ঠাঁই পাচ্ছে গান্ধী পরিবার

1452
মোদীর মন্ত্রীসভায় ঠাঁই পাচ্ছে গান্ধী পরিবার
মোদীর মন্ত্রীসভায় ঠাঁই পাচ্ছে গান্ধী পরিবার

মোদীর মন্ত্রীসভায় ঠাঁই পাচ্ছে গান্ধী পরিবার! ২০২৪ সালের লোকসভা ভোট এবং তার আগে; ২০২২ সালে উত্তরপ্রদেশ, পাঞ্জাব সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোট। তার আগেই, কেন্দ্রীয় মন্ত্রীসভার সম্প্রসারণ ঘটিয়ে; চমক দিতে চাইছে কেন্দ্রের মোদী সরকার। এবার মোদীর মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন; গান্ধী পরিবারের সদস্য বরুণ গান্ধী। ইন্দিরা গান্ধীর ছোট ছেলে সঞ্জয় গান্ধীর ছেলে বরুণ ও তাঁর মা মানেকা গান্ধী; বহু বছর ধরেই বিজেপি সমর্থক। ১৯৮৯ সালে মানেকা গান্ধী; ভারতীয় জনতা দলে যোগ দেন। তিনি কেন্দ্রের নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের; মন্ত্রী নিযুক্ত হয়ে ছিলেন। শীঘ্রই মন্ত্রীসভার রদবদল আনতে; চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেক্ষেত্রে মোদীর মন্ত্রীসভায় বরুন গান্ধী; এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নাম একপ্রকার পাকা বলেই জানা গেছে।

কংগ্রেস শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে; মূলত মধ্যপ্রদেশে বিজেপি সরকারকে ফিরিয়ে এনেছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তবে সিন্ধিয়া বিজেপিতে যোগ দিলেও; এখনও পর্যন্ত দলে তেমন গুরুত্ব পাননি। সেখানে দাঁড়িয়ে এবারে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে; মন্ত্রীসভায় আনতে চলেছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন; জম্মু কাশ্মীর নিয়ে ফের বড়সড় সিদ্ধান্ত মোদী সরকারের, শাহ-ডোভাল-র-ইন্টেলিজেন্স বৈঠক

২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই; মন্ত্রীসভা সাজানোর পরিকল্পনা নিয়েছে মোদী সরকার। সেক্ষেত্রে উত্তরপ্রদেশের কথা বেশী করে মাথায় রাখছে; বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। মোদীর নতুন মন্ত্রীসভায় গান্ধী পরিবারের সদস্য হিসাবে; বরুণ গান্ধীকেও স্থান দেওয়া হতে পারে বলে খবর মিলেছে।

আরও পড়ুন; ৩৭০ ধারা রদের পর, এবার জম্মু-কাশ্মীরে বেঙ্কটেশ্বরা স্বামীর মন্দির তিরুপতির

গান্ধী পরিবারের সদস্য হলেও, প্রথম থেকেই প্রয়াত সঞ্জয় গান্ধীর স্ত্রী ‘গান্ধী পরিবারের বিদ্রোহী’ বউ মানেকা গান্ধী এবং বরুন গান্ধী; বিজেপির সঙ্গেই রয়েছেন। ফলে গান্ধী পরিবারের এই তরুণ সদস্যকে; মন্ত্রীসভায় স্থান দিয়ে চমক দিতে পারেন মোদী। যে সম্ভাবনার কথা শোনা যাচ্ছে; দিল্লি বিজেপির অন্দরমহলে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন