ডাক্তার নার্সদের করোনা টিকা চুরি করছেন বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি

10575
ডাক্তার নার্সদের করোনা টিকা চুরি করছেন বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি
ডাক্তার নার্সদের করোনা টিকা চুরি করছেন বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি

ডাক্তার নার্সদের করোনা টিকা চুরি করছেন; বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি; এমনটাই অভিযোগ বিজেপির। নিজের জন্মদিনে জাঁকজমক করে কেক কেটে; প্রথম ভ্যাকসিন নিলেন আসানসোল পুরনিগমের স্বাস্থ্য বিভাগের বিদায়ী মেয়র পরিষদ দিব্যেন্দু ভগৎ। আসানসোলে টিকাকরণ শুরু; তাঁকে দিয়েই। অন্যদিকে, ডাক্তার না হয়েও বাগদা গ্রামীণ হাসপাতালে; ভ্যাকসিন নিলেন বাগদার বিডিও জ্যোতি প্রকাশ হালদার ও তার সঙ্গে পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়। টিকা নিলেন কাটোয়ার বিধায়ক; রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ও। লিস্টের প্রথমেই নাম ছিল, কিন্তু আগেই বিতর্ক শুরু হয়ে যাওয়ায়; টিকা নেন নি আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী।

শুধুমাত্র স্বাস্থ্যকর্মীরাই এই ভ্যাকসিন পাবেন; এমনটাই রাজ্য স্বাস্থ্য দফতর থেকে বলা হয়েছিল। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠকে; সেটাই ঠিক হয়েছিল। প্রথম পর্বে ডাক্তার নার্স ও স্বাস্থ্য কর্মীরাই টিকা পাবেন। কাটোয়ার বিধায়ক, আসানসোলের মেয়র পারিষদ, বাগদার বিডিও এবং পঞ্চায়েত সমিতির সভাপতি; করোনা ভ্যাকসিন পাওয়া নিয়ে রাজ্য জুড়ে শুরু রয়েছে গুঞ্জন। তবে, বাগদায় সেই বিতর্কের ইতি টানেন; জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও জেলাশাসক।

আরও পড়ুনঃ করোনা টিকার লিস্টে প্রথম নাম তৃণমূল বিধায়কের, ‘ভ্যাকসিন চুরি শুরু’ অভিযোগ বিজেপির

বিডিও এবং পঞ্চায়েত সমিতির সভাপতি ভ্যাকসিন পাওয়া-কে নিয়মবিরুদ্ধ নয় বলে জানালেন; বারাসত স্বাস্থ্য জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিক তাপস কুমার রায় ও জেলাশাসক সুমিত গুপ্তা। তাঁদের দাবী স্বাস্থ্য দফতরের কমিটির সঙ্গে যুক্ত ব্যক্তিরাও; এই ভ্যাকসিন প্রথমে পাওয়ার যোগ্য। এঁরা দুজনেই স্বাস্থ্য দফতরের কমিটিতে আছেন। কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ও দাবি করেছেন; তিনি জেলার হাসপাতালের রোগী কল্যাণ কমিটিতে আছেন; তিনি প্রথম সারির করোনা যোদ্ধা।

আরও পড়ুনঃ “করোনা ভ্যাকসিন চুরি শুরু”, “আমিই করোনা যোদ্ধা” বলে টিকা নিলেন তৃণমূল বিধায়ক

আসানসোল পুরনিগমের স্বাস্থ্য বিভাগের বিদায়ী মেয়র পরিষদ দিব্যেন্দু ভগৎ-ও; দাবি করেছেন তিনি স্বাস্থ্য বিভাগের সঙ্গে যুক্ত; সামনের সারির করোনা যোদ্ধা। তাই টিকা নিয়েছেন। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন; “আমফানের চাল ও টাকা যারা চুরি করেছে; তারা করোনা ভ্যাকসিন চুরি করবেই; এটা আগেই জানতাম; সেটাই শুরু হল”। ‘করোনা ভ্যাকসিন টিকা চুরি’; ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। “কোন নির্দিষ্ট নিয়ম নেই; কে পাবেন, কে পাবেন না”; জানান হয়েছে তৃণমূলের তরফে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন