মোদী ‘আচ্ছে দিন’ এর পাল্টা মমতার ‘সাচ্চা দিন’

4698
মোদী 'আচ্ছে দিন' এর পাল্টা মমতার 'সাচ্চা দিন'
মোদী 'আচ্ছে দিন' এর পাল্টা মমতার 'সাচ্চা দিন'

মোদী ‘আচ্ছে দিন’ এর পাল্টা; মমতার ‘সাচ্চা দিন’। ২০১৪ সালে সাত বছর আগে, ‘আচ্ছে দিন’ বা সুদিন আনার প্রতিশ্রুতি দিয়ে; দেশে ক্ষমতায় এসেছিল বিজেপি। ‘আচ্ছে দিনে’র মতো শব্দ বিজেপি ব্যবহার করেছিল; একটা বিপণনের উদ্দেশ্য নিয়ে; যাতে শব্দটা মানুষের মনে গেঁথে যায়। ইন্টারনেট আর হ্যাশট্যাগের যুগে; এই শব্দদুটো ছড়িয়েছিল ঝড়ের গতিতে। সেই একই রাস্তায় এবার হাঁটছেন; মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী ‘আচ্ছে দিন’কে টেক্কা দিতে; বুধবার বাজারে এল মমতার ‘সাচ্চা দিন’। ২০২৪ এর লোকসভা নির্বাচনে, তাহলে কি লড়াই; ‘আচ্ছে দিন’ বনাম ‘সাচ্চা দিন’ এর।

মানুষের মুখে মুখে কথাটা ফিরলেও, আগামী নির্বাচনের প্রচারে বিজেপি; কিন্তু ভুলেও আর ”আচ্ছে দিনে”র কথা তুলতে চায় না। কারণ মানুষ এটাকে এখন ব্যঙ্গ হিসাবেই নিয়েছে; কারণ যে ‘আচ্ছে দিন’ মানুষ আশা করেছিল; আদৌ সেটা তারা পায়নি। আর তাই মমতা বন্দ্যোপাধ্যায় সেটাই মানুষকে মনে পড়িয়ে দিতে, শুরু করলেন নিজের নতুন স্লোগান; ‘আচ্ছে দিন’ এর পাল্টা ‘সাচ্চা দিন’।

আরও পড়ুনঃ বাংলার মমতা প্রধানমন্ত্রীত্বের দিকে এগোতেই, দিল্লিতে হঠাৎ সক্রিয় রাহুল গান্ধী

দিল্লি সফরে বুধবার ছিল; মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যস্ত কর্মসূচি। সকালে সুখেন্দুশেখর রায়ের বাড়িতে, তৃণমূল সাংসদদের সঙ্গে; বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংবাদিকদের সঙ্গে চা-চক্রে; মিলিত হন তৃণমূল নেত্রী। বিকালে বৈঠক করেন; সনিয়া ও রাহুলের সঙ্গে। সন্ধ্যায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে; বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল গান্ধীর উপস্থিতিতেই, কংগ্রেসের চেয়ারপার্সন সনিয়া গান্ধীর সঙ্গে; বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ জনপথ রোডে, বৈঠকের পর; তৃণমূল নেত্রীকে ভবিষ্যতের জোট নিয়ে আশাব্যঞ্জক শোনায়। তিনি বলেন, “খুব ইতিবাচক বৈঠক হয়েছে; আশা করছি ভবিষ্যতে ভাল ফলাফল পাওয়া যাবে”।

আরও পড়ুনঃ “পদক জিতলে ভারতীয়, নইলে আমরা চিঙ্কি, চাইনিজ, নেপালি, করোনা”

বিরোধী জোটকে নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গ উঠলে; তা এড়িয়ে গিয়ে মমতা এদিন বলেন; “বিজেপিকে হারাতে হলে; সবার এক হওয়াটা খুব জরুরি। আমি একা কিছুই; করতে পারব না। সবাই মিলে একসঙ্গে; যা করার করতে হবে। জোটকে তিনিই নেতৃত্ব দেবেন কি না; এই প্রশ্নের উত্তরে তৃণমূল নেত্রী জানান; “আমি থোরাই লিডার; আমি তো ক্যাডার”। এরপরেই তিনি ‘সাচ্চা দিন’ এর ডাক দেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন