বিজেপি সাংসদদের বাজে বকা আটকাতে নতুন রাস্তা নিলেন মোদী অমিত শাহ

425
বিজেপি সাংসদদের বাজে বকা আটকাতে নতুন রাস্তা নিলেন মোদী অমিত শাহ/The News বাংলা
বিজেপি সাংসদদের বাজে বকা আটকাতে নতুন রাস্তা নিলেন মোদী অমিত শাহ/The News বাংলা

যে যা পারছেন বলছেন। আর তাই শুনে হাসির খোরাক হচ্ছে দল। যেকোন দলীয় দ্বন্দ্ব শুরুই হয় বাজে বকা থেকে। যার শ্রেষ্ঠ উদাহরণ রাজনৈতিক মহল। অনেক সময়ই দেখা গেছে বিভিন্ন রাজনৈতিক নেতাদের ভুল তথ্য দেওয়া; বা বিভ্রান্তিকর বিতর্কিত মন্তব্য করা থেকে; একাধিক সমস্যার সম্মুখীন হতে হয়েছে দলকে। তাই সেই সব ঝামেলা থেকে মুক্ত হতেই; এবার দায়িত্ব সহকারে বিজেপির সব সাংসদদের স্পেশাল ক্লাস নেওয়া হবে বলে; জানিয়েছে মোদী সরকার।

স্বচ্ছ রাজনীতির পাঠ পড়াবেন বিজেপি নেতারা। প্রতি সপ্তাহে শনি ও রবিবার; সাংসদের নিয়মানুবর্তিতা শেখানো হবে। এই কর্মসূচিতে প্রত্যেক সাংসদের উপস্থিতি বাধ্যতামূলক বলে জানানো হয়েছে। বন্ধ দরজার আড়ালে এই সেশনে ব্যবহার; সংসদের নিয়মনীতি; নিয়মানুবর্তিতা; এবং দলীয় আদর্শের শিক্ষা দেওয়া হবে সাংসদদের।

আরও পড়ুনঃ অমরনাথ যাত্রা বানচাল করতে জঙ্গিদের দিয়ে ল্যান্ডমাইন পুঁতলো পাকিস্তান

এই ক্লাসে শুরুর বক্তব্য রাখবেন জেপি নাড্ডা; ৩ আগষ্ট শনিবার বিকেলে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। ৪ আগষ্ট রবিবার সাংসদদের সঙ্গে কথা বলবেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশেষ করে প্রথম বার যারা সাংসদ হয়েছেন; এবং অন্য দল থেকে বিজেপিতে যোগ দিয়ে নির্বাচিত হয়েছেন; তাদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাংসদদের জন্য এই অভ্যাস বিশেষ উপযোগী হবে বলে আশা করছে বিজেপি নেতারা। ভোপাল থেকে জিতে প্রথমবার সংসদে আসা মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুরের; একের পর এক বিতর্কিত মন্তব্যে যথেষ্ট বিড়ম্বনায় বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুনঃ তৃণমূলকে চমকে দিয়ে, সংসদে ইউএপিএ সংশোধনী বিল পাশে বিজেপির পক্ষেই ভোট কংগ্রেসের

এমনকি ভোটের আগে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের প্রশংসা করেছিলেন প্রজ্ঞা ঠাকুর। সম্প্রতি আবার জানিয়েছেন যে; নর্দমা পরিষ্কার করার জন্য তিনি সাংসদ নির্বাচিত হননি। প্রজ্ঞা ঠাকুর; সাক্ষী মহারাজদের মতো সাংসদদের বিশেষ ক্লাস নেবে বিজেপি।

অকারণে মিডিয়ার সামনে মুখ না খোলার বিষয়ে জোর দিতে চান মোদী। সাংসদদের নিয়মানুবর্তিতা এবং উপস্থিতি ও বক্তব্য উপস্থাপন এই কর্মসূচিতে শেখানো হবে। ভবিষ্যতে প্রজ্ঞা ঠাকুরের মতো ভুল আর যাতে কেউ না করে; সেই দিকেই জোর দিচ্ছেন মোদী সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন