জম্মু কাশ্মীর নিয়ে ফের বড়সড় সিদ্ধান্ত মোদী সরকারের, শাহ-ডোভাল-র-ইন্টেলিজেন্স বৈঠক

1426
জম্মু কাশ্মীর নিয়ে ফের বড়সড় সিদ্ধান্ত মোদী সরকারের, শাহ-ডোভাল-র-ইন্টেলিজেন্স বৈঠক
জম্মু কাশ্মীর নিয়ে ফের বড়সড় সিদ্ধান্ত মোদী সরকারের, শাহ-ডোভাল-র-ইন্টেলিজেন্স বৈঠক

জম্মু কাশ্মীর নিয়ে কি ফের; বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার? জম্মু কাশ্মীর নিয়ে, শাহ-ডোভাল-র-ইন্টেলিজেন্স বৈঠকের পর; এমন প্রশ্নই উঠেছে দিল্লির প্রশাসনিক মহলে। অমিত শাহের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে, জাতীয় নিরাপত্তা আধিকারিক অজিত ডোভাল; র চীফ সামন্ত কুমার গোয়েল; ইন্টেলিজেন্স ব্যুরো চীফ অরবিন্দ কুমার; কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ​​ভাল্লা; সিআরপিএফ চীফ কুলদীপ সিং; জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং; জম্মু-কাশ্মীরের উপ রাজ্যপাল মনোজ সিনহা। প্রমুখ আধিকারিকদের নিয়ে, অমিত শাহের হাই লেভেল মিটিং! বড় কিছু অ্যাকশনের সম্ভবনা; জম্মু কাশ্মীরে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে; এই উচ্চ-পর্যায়ের বৈঠকের পরেই; শোরগোল পরে গেছে দেশে। দেশ জুড়ে জোর চর্চা, শুরু হয়েছে; এই বৈঠক নিয়ে। এই বৈঠকে NSA এর অজিত ডোভাল; IB-র অরবিন্দ কুমার; RAW-এর সামন্ত কুমার গোয়েল; হাজির থাকায় জল্পনা আরও বেড়েছে। তাহলে কি জম্মু-কাশ্মীর নিয়ে; আবার কোন বড় সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার? উঠে গেছে প্রশ্ন।

আরও পড়ুন; জম্মু কাশ্মীরকে ফের রাজ্য ঘোষণা করবে মোদী সরকার, তুঙ্গে চর্চা

অনেকের দাবি, জম্মু কাশ্মীর নিএ; বড়ো কিছু পদক্ষেপ নেওয়ার সম্ভবনা রয়েছে। এই বৈঠক তার দিকেই; ইঙ্গিত দিচ্ছে। আর্টিকেল ৩৭০ অপসারণ; কেন্দ্রশাসিত অঞ্চল করার পর; জম্মু কাশ্মীরকে নিয়ে আবারও বড় কোন পদক্ষেপ নেওয়ার দিকে; দেশ এগোচ্ছে বলে দাবি দিল্লির প্রশাসনিক মহলের একাংশের।

আরও পড়ুন; ৩৭০ ধারা রদের পর, এবার জম্মু-কাশ্মীরে বেঙ্কটেশ্বরা স্বামীর মন্দির তিরুপতির

মাত্র কয়েকদিন আগেই জম্মু কাশ্মীরে; কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা ফের বাড়িয়ে দেওয়া হয়েছে। প্রায় ২০০ কোম্পানি অর্থাৎ ২০,০০০ কেন্দ্রীয় বাহিনীকে; জম্মু কাশ্মীরে পাঠানো হয়েছে। তারপরেই এই হাই-লেভেল মিটিং; কেন্দ্রের বড়সড় পদক্ষেপের দিকেই ইঙ্গিত দিচ্ছে। যদিও সরকার ঘনিষ্ঠ রাজনৈতিক নেতারা এবং প্রশাসনিক কর্তারা; এই সমস্ত জল্পনা ও চর্চাকে খারিজ করে দিয়েছে। যদিও যে কোন বড় অপারেশনের ক্ষেত্রে; সরকার ও প্রশাসনকে একটু নীরব থাকতেই দেখা যায়। কি হতে চলেছে? এটাই এখন বড় প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন