ভুয়ো খাদি সামগ্রি বিক্রি করে লোক ঠকাচ্ছে অ্যামাজন, ফ্লিপকার্টের মতো ই-কমার্স, আইনি নোটিশ দিল কেন্দ্র

2770
ভুয়ো খাদি সামগ্রির বিপণন বন্ধ করুন,অ্যামাজন, ফ্লিপকার্টের মতো ই-কমার্স সংস্থাকে সতর্ক কল কেন্দ্র

ভুয়ো খাদি সামগ্রির বিপণন বন্ধ করতে; অ্যামাজন, ফ্লিপকার্ট, স্ন্যাপডিল সহ একাধিক ই-কমার্স সংস্থাকে সতর্ক করল মোদী সরকার। অনলাইনে রমরমিয়ে চলছে; খাদি সামগ্রি বিক্রি। তবে তা ভুয়ো ও বেআইনি। অ্যামাজন, ফ্লিপকার্ট, স্ন্যাপডিল সহ একাধিক ইকমার্স সংস্থা; খাদির নামে এই ভুয়ো ব্যবসা শুরু করেছে। আর এই নিয়েই সবাইকে; সতর্ক করল কেন্দ্র। কেন্দ্রের কাছে খবর আছে; ওই ইকমার্স সংস্থাগুলি খাদির নাম বেআইনিভাবে ব্যবহার করছে। সেরকম ১০০০টি সংস্থাকে; আইনি নোটিশ পাঠিয়েছে কেন্দ্র।

আরও পড়ুনঃ আত্মনির্ভর ভারত প্রকল্পে, জম্মু কাশ্মীরকে ১৩৫০ কোটি টাকার অর্থনৈতিক প্যাকেজ মোদী সরকারের

গত কয়েক বছরে অনলাইনে; খাদি সামগ্রির বিক্রি বেড়ে গিয়েছে। করোনা কালে সেটা আরও বেড়েছে। খাদি মাস্ক, খাদি সামান, শ্যাম্পু, হার্বাল মেহেন্দি থেকে শুরু করে; পোশাক সব বিক্রি হচ্ছে। কিন্তু অধিকাংশই বেআইনি ভাবে; খাদি নাম ব্যবহার করা হচ্ছে। ফ্লিপকার্ট, অ্যামাজন, স্ন্যাপডিলের মতো, নামি ই-কমার্স সংস্থায়; রমরমিয়ে বিক্রি হচ্ছে সেই সব সামগ্রি।

আরও পড়ুনঃ বাংলাদেশ ও পাকিস্তানে পেঁয়াজ রফতানি বন্ধ করল মোদী সরকার, পশ্চিমবঙ্গে একধাক্কায় কমল দাম

এই নিয়ে কেন্দ্র ওইসব সংস্থাগুলিকে সতর্ক করেছে। তার সঙ্গে ই-কমার্স সংস্থাগুলিকেও এই নিয়ে; সতর্ক করা হয়েছে। এমনকী ফ্যাব ইন্ডিয়াকেও; নোটিশ পাঠানো হয়েছে। ৫০০ কোটি টাকার ক্ষতিপূরণ; তলব করা হয়েছে ফ্যাব ইন্ডিয়ার কাছে। অবিলম্বে এই লোক ঠকানোর ব্যবসা বন্ধ না হলে; সবার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে, জানিয়েছে কেন্দ্র।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন