বাংলার জন্য অক্সিজেন প্লান্ট ও সিলিন্ডার বরাদ্দ করল মোদী সরকার

4246
বাংলার জন্য অক্সিজেন প্লান্ট ও সিলিন্ডার বরাদ্দ করল মোদী সরকার
বাংলার জন্য অক্সিজেন প্লান্ট ও সিলিন্ডার বরাদ্দ করল মোদী সরকার

বাংলার জন্য অক্সিজেন প্লান্ট ও সিলিন্ডার বরাদ্দ করল; মোদী সরকার। ৫ টি Pressure Swing Adsorption (PSA) প্ল্যান্ট; পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ করা হয়েছে; যার মধ্যে ইতিমধ্যে ২টি প্ল্যান্ট ইনস্টল করা হয়েছে। ৮৪৯ D-টাইপ এবং ১৫০৪ T-টাইপ অক্সিজেন সিলিন্ডার; পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ হয়েছে। ৭০০ টি সিলিন্ডার, ২১শে মে ২০২১র আগে; এ রাজ্যে পৌঁছে যাবে। এমনটাই টুইট করে জানিয়েছে; বঙ্গ বিজেপি। কেন্দ্র সরকার বাংলার অক্সিজেন সাপ্লাই চেন ‘সেল’; উত্তরপ্রদেশে নিয়ে যাচ্ছে বলে বারবার তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে অক্সিজেন সরবরাহতে বৈষম্য নিয়েও; মোদী সরকারের বিরুদ্ধে বারবার সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। দেশজুড়ে অক্সিজেনের চাহিদা তুঙ্গে। কিন্তু যোগান নগণ্য। ফলে বাড়ছে হাহাকার। বাংলাতেও ঘটতি রয়েছে অক্সিজেনের। তৃণমূল নেত্রীর অভিযোগ, “কেন্দ্রীয় সরকার বাংলাকে ভাতে মারতে চাইছে। অক্সিজেন দিচ্ছে না। তারপর বাংলার অক্সিজেন সাপ্লাই চেন ‘সেল’; উত্তরপ্রদেশে নিয়ে যাচ্ছে। দরকার লাগলে নেবে, কিন্তু আগে দেখতে হবে তো এরাজ্যের কী অবস্থা। তা দেখা হচ্ছে না”।

আরও পড়ুনঃ ‘বাংলায় গণতন্ত্র রক্ষায় বিজেপির সৈনিক হয়েই থাকব’, জল্পনা উড়িয়ে ঘোষণা মুকুলের

“বাংলায় অক্সিজেন চাই, তা নাহলে; পরিস্থিতি আরও ভয়াবহ হবে”; দুদিন আগেই কেন্দ্র সরকারকে চিঠি লিখলেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায় চিঠি দিয়ে কেন্দ্রকে জানিয়েছেন; “বাংলায় আগামী এক সপ্তাহের মধ্যে; ৫৫০ মেট্রিক টন অক্সিজেন প্রয়োজন হবে যা হলে; পশ্চিমবঙ্গের পরিস্থিতি হবে ভয়াবহ”। তারপরেই রাজ্য বিজেপির এই অক্সিজেন পাঠানোর টুইট; দেখা গেল শনিবার।

আরও পড়ুনঃ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করেছিলেন, কম্পালসরি ওয়েটিংয়ে রাজ্য সরকারি অফিসার

পশ্চিমবঙ্গে অক্সিজেন যদি না পাওয়া যায়; তাহলে রাজ্যের মেডিকেল অক্সিজেনের প্রয়োজন আরও বাড়বে। সেরকম হলে আগামী এক সপ্তাহের মধ্যে; আরো খারাপ পরিস্থিতি হয়ে যাবে বলে; প্রধানমন্ত্রী মোদীকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। কেন্দ্রকে লেখা চিঠিতে তিনি উল্লেখ করেছেন যে; রাজ্যে আগামী ৭ দিনের মধ্যে, প্রতিদিন ৫৫০ মেট্রিক টন করে অক্সিজেন প্রয়োজন হবে। বাংলায় এই মুহূর্তে ৪৭০ মেট্রিক টন করে; প্রতিদিন অক্সিজেনের প্রয়োজনীয়তা রয়েছে। তারপরেই টুইট করে, মোদী সরকারের; বাংলার জন্য অক্সিজেন প্লান্ট ও সিলিন্ডার বরাদ্দ করার কথা জানাল বঙ্গ বিজেপি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন