দুর্গা পুজোতে ট্যাক্স মোদী সরকারের, মঙ্গলবার ধর্নায় বসছে মমতা

128
দুর্গা পুজোতে ট্যাক্স মোদী সরকারের, মঙ্গলবার ধর্ণায় বসছে মমতা/The News বাংলা
দুর্গা পুজোতে ট্যাক্স মোদী সরকারের, মঙ্গলবার ধর্ণায় বসছে মমতা/The News বাংলা

বর্ষার হাত ধরেই আসতে চলেছে পূজোর গন্ধ। ঢাকে কাঠি পড়তে আর বাকি মাত্র ৫২ দিন। এর মধ্যেই বাঙালির অধীর আগ্রহের দিনগুলোতে পড়ছে কেন্দ্রীয় আয়কর দফতরের প্রকোপ। বাংলার বিভিন্ন এলাকার পুজো কমিটি গুলোতে ট্যাক্স বসতে চলেছে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই ট্যাক্স চাপানোর বার্তা পাঠানো হয়েছে। তাই পুজোর আগেই মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ট্যাক্স মুকুবের বিষয়ে সকল পুজো কমিটিগুলোকে এক জোট হওয়ার ডাক দিয়েছেন।

এদিন মাননীয়া জানিয়েছেন; “আয়কর দপ্তর দুর্গাপুজো কমিটি গুলোকে কর দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছে”। তাঁর বক্তব্য; “বস্তুত আমরা আমাদের সব জাতীয় উৎসবকে নিয়েই গর্বিত। সেখানে এভাবে কর ভাড় বহন করা অনেক পুজো কমিটির পক্ষেই সম্ভব হবে না”।

আরও পড়ুনঃ বাংলায় মুখোশ খুলল জোম্যাটোর, ধর্মীয় ভাবাবেগে আঘাত পেয়ে ধর্মঘটে নামলেন কর্মীরা

মাননীয়া আরও জানিয়েছেন; “উৎসব সকলের। কোনও পুজোতে ট্যাক্স বসানো হোক; আমরা চাই না। এটা সংগঠকদের ওপর একটি বাড়তি বোঝা হবে। বাংলা সরকার গঙ্গাসাগর মেলার ওপর থেকে ট্যাক্স সরিয়ে নিয়েছে। আমাদের দাবি; দুর্গা পুজো ও কমিটিগুলির ওপর কোন রকম ট্যাক্স বসানো চলবে না”।

এর আগেও মুখ্যমন্ত্রী নজরুল মঞ্চে ‘দিদিকে বলো’ প্রকল্পের ঘোষণা করার সময়; কেন্দ্রীয় সরকার পুজো কমিটিতে কর বসাতে চলেছে; এই বক্তব্য তুলে ধরেন। সেদিন তিনি বলেছিলেন; বাঙালির অন্যতম উত্‌সব দুর্গা পুজো। এটি কোন একটি ধর্মের নয়; এখানে সব ধর্মের মানুষ মেতে ওঠে।

আরও পড়ুনঃ চিনকে টেক্কা দিয়ে বিশ্বের সর্বোচ্চ রেলপথ বানাচ্ছে ভারত, রেলপথেই সরাসরি দিল্লি থেকে লে-লাদাখ

তিনি এও বলেছিলেন; পুজো কমিটি গুলোর নির্দিষ্ট কোন আয়ের জায়গা নেই। তাই রাজ্য সরকার থেকে তাদের অনুদান দেওয়া হয়। কমিটি টাকা কোথা থেকে পাবে? বাঙালির কথা ভেবে; মানুষের আনন্দে; মানুষের পাশে থাকার জন্যই; রাজ্য সরকার এই উদ্যোগ নিয়েছে। এখানে ট্যাক্সের হস্তক্ষেপ মানা যায় না।

এই দাবি থেকেই; আগামী ১৩ই আগস্ট মঙ্গলবার সুবোধ মল্লিক স্কোয়ারে; হিন্দ সিনেমার বিপরীতে তৃণমূল কংগ্রেসের ‘বঙ্গ জননী’ শাখা ধর্নায় বসবে। সকাল ১০ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত। সকল পুজো কর্মকর্তারা; অংশগ্রহণকারীরা সহ; সকলকে দুর্গা পুজোর হয়ে মাননীয়া পাশে থাকতে অনুরোধ জানিয়েছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন