মোদী সরকারের করোনা টিকা ধাক্কা, “দেশের সবার জন্য টিকা নয়”

1649
মোদী সরকারের করোনা টিকা ধাক্কা,
মোদী সরকারের করোনা টিকা ধাক্কা, "দেশের সবার জন্য টিকা নয়"/The News বাংলা

মোদী সরকারের করোনা টিকা ধাক্কা; “দেশের সবার জন্য টিকা নয়”। গোটা দেশকে চমকে দিয়ে; বড় ঘোষণা মোদী সরকারের। “সরকার কখনই পুরো দেশকে; টিকা দেওয়ার বিষয়ে কথা বলেনি। এসব বিষয়ে সত্যিকারের তথ্য; পাওয়া খুব জরুরি। কোভিড ভ্যাকসিন বিনামূল্যে পাওয়া যাবে কিনা; এমন প্রশ্নের জবাবে মঙ্গলবার এমন ঘোষণা করলেন; কেন্দ্র স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। আর এই একটি মন্তব্যে; শোরগোল পরে গেছে গোটা দেশে। এত কথা, এত প্রতিশ্রুতি সত্ত্বেও, শেষ পর্যন্ত একি ঘোষণা করল; মোদী সরকার। ইতিমধ্যেই কেন্দ্র সরকারের এই ঘোষণা নিয়ে; আসরে নেমেছে কংগ্রেস সহ বিরোধী দলগুলি। মোদী সরকারের এই ঘোষণায় অবাক; গোটা দেশের মানুষ।

কবে করোনা টিকা বাজারে আসবে? গোটা বিশ্বের মানুষের সঙ্গে; সেই আশায় দিন গুনছে আপামার ভারতবাসীও। এতদিন জানা ছিল যে, প্রথমে করোনা যোদ্ধারা পাবেন কোভিড টিকা; তারপর যারা অসুস্থ ও বয়স্ক তারা পাবেন। তারপর ধীরে ধীরে অন্যান্যরা পাবেন; করোনা টিকা। কিন্তু মঙ্গলবার দিল্লিতে চাঞ্চল্যকর কথা বললেন; কেন্দ্র স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ। আর এই ঘোষণা চিন্তায় ফেলে দিয়েছে; গোটা দেশের মানুষকে। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ এদিন পরিষ্কার বলেন যে; “পুরো দেশকে করোনা টিকা দেওয়া হবে; এমন কথা সরকার কোনও দিন বলেনি”।

আরও পড়ুনঃ “আমার মেয়ে দেশদ্রো’হী ও দেশ বি’রোধী কাজে যুক্ত”, চিঠি লিখে অভিযোগ শেহলা রশিদের বাবার

নয়াদিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে; এই কথা বলেন স্বাস্থ্যসচিব। স্বাস্থ্যসচিব এদিন পরিষ্কার বলেন যে; “আমি এটা স্পষ্ট করতে চাই যে; কেন্দ্র সরকার কখনো বলেনি যে; পুরো দেশের মানুষকে করোনা টিকা দেওয়া হবে”। তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল যে; পুরো দেশে কোভিড টিকা দিতে; কতদিন লাগবে। তারই উত্তরে, এই জবাব দেন তিনি।

শুধু কেন্দ্র স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ নন; আইসিএমআরের ডিজি বলরাম ভার্গবও; তাঁর সঙ্গে সহমত পোষণ করেন। তিনিও বলেন যে, “প্রয়োজনীয় সংখ্যক লোককে টিকা দেওয়ার পর; যদি সংক্রমণের শৃঙ্খল ভঙ্গ হয়ে যায়; তাহলে বাকি জনগণকে টিকা দেওয়ার প্রয়োজন নেই”। আর দুজনের এই বক্তব্য প্রকাশ্যে আসতেই; দেশজুড়ে শোরগোল পরে গেছে। দেশের সবাই করোনা টিকা পাবে না? সবার এখন একটাই প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন