যোগীর রাজ্যে ‘স্নাইপার হাতে খুনি’র নিশানায় রাহুল

218
যোগীর রাজ্যে 'স্নাইপার হাতে খুনি'র নিশানায় রাহুল/The News বাংলা
যোগীর রাজ্যে 'স্নাইপার হাতে খুনি'র নিশানায় রাহুল/The News বাংলা
Simple Custom Content Adder

সম্প্রতি আমেঠিতে নিজের কেন্দ্রে মনোনয়ন পত্র জমা দেন রাহুল গান্ধী। মনোনয়ন পত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রাহুল। সেখানেই তার মাথায় প্রায় সাতবার সবুজ রঙয়ের লেজার আলো পড়ে। কংগ্রেস বলছে এটি স্নাইপারের বন্দুকের নিশানা হতে পারে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে লেজারের ওই আলোটা স্নাইপারের নয় বরং সবুজ রংয়ের আলোটা মোবাইল ফোন থেকে এসেছে।

আরও পড়ুনঃ সেনার পোশাকে বুথে রাজ্য পুলিশ কর্মী, গাদা বন্দুক নিয়েই ধরা পরে গেলেন

কংগ্রেসের পক্ষ থেকে দলের সভাপতি রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেয়ার একদিন পর বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কংগ্রেসের এমন অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র দফতরের তরফে জানান হয়েছে ওটা এসেছিল কংগ্রেসেরই এক নেতার মোবাইল ক্যামেরা থেকে।

আরও পড়ুনঃ রণক্ষেত্র কোচবিহার জেলাশাসক দফতর, বিজেপি প্রার্থীর অবস্থান তুলতে বিশাল পুলিশ

বুধবার কংগ্রেসের পক্ষ থেকে বর্ষীয়ান তিন নেতা আহমেদ প্যাটেল, জয়রাম রমেশ ও রণদীপ সিং সুরযেওয়ালা স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে লেখা চিঠিতে জানান, খুব অল্প সময়ের মধ্যে সবুজ রঙের একটি লেজার সাতবার রাহুল গান্ধীর মাথায় পড়ে। এই ঘটনায় রাহুল গান্ধীর জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেন তারা। এই ঘটনার প্রমাণ সাপেক্ষে রাজনাথ সিংয়ের কাছে একটি ভিডিও ফুটেজও জমা দেন কংগ্রেস নেতারা।

আরও পড়ুনঃ শুধু কোচবিহারে ছাপ্পা ও সন্ত্রাস আটকাতে না পেরে লজ্জায় বিবেক দুবে ও নির্বাচন কমিশন

চিঠিতে তারা দাবি করেন, ওই ভিডিও ফুটেজ বেশ কয়েকজন নিরাপত্তা আধিকারিককে দিয়ে যাচাই করানো হলে তারা জানান, ওই লেজারের উৎস স্নাইপার বন্দুকও হতে পারে। কংগ্রেসের তরফ থেকে জানানো হয়েছে, কংগ্রেস সভাপতিকে হত্যা করার এই আশঙ্কা তৈরি হওয়ায় আমরা শঙ্কিত। চলতি লোকসভা নির্বাচনের কারণে রাহুল গান্ধীর সুরক্ষা নিয়ে আমরা সকলেই চিন্তিত। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর উচিৎ যাতে কংগ্রেস সভাপতির সুরক্ষা আরও জোরদার করা হয়, তা সুনিশ্চিত করা।

আরও পড়ুনঃ রাজ্যের উপর ভরসা করে ডুবল ভারতের নির্বাচন কমিশন, কেন্দ্রীয় বাহিনী না থাকায় সন্ত্রাস

তবে কংগ্রেসের পক্ষ থেকে এমন চিঠি পাওয়া যায়নি বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে প্রধানমন্ত্রী, প্রাক্তন প্রধানমন্ত্রী এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা জোরদার করতে বিশেষ নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আরও পড়ুনঃ সুপ্রিম কোর্টের নির্দেশে ভবিষ্যতের ভূতকে ২০ লক্ষ টাকা জরিমানা দেবে মমতা সরকার

বিশেষ নিরাপত্তা বাহিনীর প্রধান হিসাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, ভিডিও ফুটেজে শ্রী রাহুল গান্ধীর ওপর যে সবুজ আলো পড়েছে ওটা আসলে একটি মোবাইল ফোনের আলো। এআইসিসির এক ফটোগ্রাফার ভিডিও করার সময় তার মোবাইল থেকে এই আলো রাহুল গান্ধীর ওপর পড়ে। বিশেষ নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে রাহুল গান্ধীকে এই বিষয়টি জানানো হয়েছে।

আরও পড়ুনঃ ভোটের ‘দাওয়াই’ দেওয়ার বেনজির হুমকি রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের

অন্যদিকে কংগ্রেসের পক্ষ থেকে এই ঘটনার তদন্ত করার দাবি উঠেছে এবং নিরাপত্তা নিয়ে কোনো হুমকি থাকলে সেটি নিরপক্ষেভাবে দেখার আহ্বান জানানো হয়েছে। তবে রাজধানী দিল্লি এখন স্নাইপার বনাম মোবাইল লড়াইয়ে উত্তপ্ত। সোশ্যাল মিডিয়া জুড়ে এখন এই সবুজ আলো আর স্নাইপার বনাম মোবাইল লড়াইয়ে জমজমাট।

আরও পড়ুনঃ কলকাতা নয় কোচবিহার থেকে ভোট মনিটরিং করবেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে
আরও পড়ুনঃ আশ্চর্য কাণ্ড, ভোট শুরু হতেই কোচবিহার থেকে কলকাতায় ফিরলেন বিবেক দুবে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন