“জঙ্গিদের মদত দেয় পাকিস্তান”, নরেন্দ্র মোদীর কাছে মেনে নিলেন কমলা হ্যারিস

5501
"জঙ্গিদের মদত দেয় পাকিস্তান" মোদীর কাছে মেনে নিলেন কমলা হ্যারিস

মোদী-কমলা প্রথম সাক্ষাতেই; আমেরিকায় মুখোশ খুলে গেল পাকিস্তানের। ইসলামাবাদ জঙ্গিদের মদত দেয়; মোদীর কাছে মেনে নিলেন কমলা হ্যারিস। শুক্রবার মার্কিন সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আমেরিকার পাঁচ শিল্পকর্তা; অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ও মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে বৈঠক করেন। ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস, মার্কিন ভাইস প্রেসিডেন্টের চেয়ারে বসার পর; এটি মোদীর সঙ্গে তাঁর প্রথম মুখোমুখি বৈঠক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতে, আমেরিকার উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস নিজেই স্বীকার করেছেন; পাকিস্তানের মাটিতে বহু সন্ত্রাসবাদী সংগঠন সক্রিয় রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম সাক্ষাতে, কমলা হ্যারিস এও স্বীকার করেছেন; ইসলামাবাদ এই জঙ্গি সংগঠনগুলিকে মদত দেয়। ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা একটি ট্যুইটের মাধ্যমে; এই কথা জানিয়েছেন। উনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে; মার্কিন উপরাষ্ট্রপতির সাক্ষাৎ সফল। আর এই সাক্ষাতে সন্ত্রাসবাদ ইস্যুতে; পাকিস্তানের জঙ্গি মদত নিয়েও কথা হয়েছে।

আরও পড়ুন: দুর্গাপুজোয় প্রবেশ নিষিদ্ধ করতে আদালতে যাওয়ার পরে, সরস্বতী ঠাকুরকে ‘পুতুল’ বলে বিতর্কে বিকাশ ভট্টাচার্য

মোদী ও হ্যারিস সাক্ষাৎ নিয়ে, ভারতীয় বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেন; “কমলা হ্যারিস নিজেই স্বীকার করেছেন; তালিবানের পিছনে পাকিস্তানের হাত রয়েছে’। বৈঠকে কমলা হ্যারিস বলেন; “ভারতের সঙ্গে আমার পারিবারিক বন্ধন; দুই দেশের সম্পর্ক উন্নতির ক্ষেত্রে আমি কাজ করে যাব”। কোভিড পরিস্থিতিতে আমেরিকা যেভাবে ভারতের পাশে দাঁড়িয়েছে; তার জন্য মোদী ধন্যবাদ জানান কমলা হ্যারিসকে। ভারতীয় বংশোদ্ভুত কমলাকে; ভারতে আসার আমন্ত্রণও জানিয়েছেন মোদী।

আরও পড়ুন: “কলকাতায় জল জমার জন্য দায়ী উত্তরাখণ্ড”, ঘোষণা ফিরহাদ হাকিমের

সন্ত্রাসবাদে পাকিস্তানের জড়িত থাকা, ও মদত দেবার কথা বারবার বলে এসেছে ভারত। তবে আমেরিকা কখনই পুরোপুরি মেনে নেয়নি; ভারতের অভিযোগ। পাকিস্তানেই আশ্রয়ে ছিল; ৯/১১ হামলার মাথা ওসামা বিন লাদেন। এই পাকিস্তানের আশ্রয়েই আছে; মুম্বাই বিস্ফোরণের মাথা ডন দাউদ ইব্রাহিম। তবে এবার মোদীর মার্কিন সফরে; নতুন সরকারের উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস নিজেই স্বীকার করে নিলেন; পাকিস্তানের দুমুখো নীতির কথা; ও সন্ত্রাসবাদে মদত দেওয়ার তথ্য।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন