মুসলিম বস্তিতে খোলা হবে আরএসএস শাখা, ভর্তি করানো হবে সঙ্ঘে

2121
মুসলিম বস্তিতে খোলা হবে আরএসএস শাখা, ভর্তি করানো হবে সঙ্ঘে
মুসলিম বস্তিতে খোলা হবে আরএসএস শাখা, ভর্তি করানো হবে সঙ্ঘে

চিত্রকূটে চলা পাঁচ দিনের সংঘ শিবিরে; আরএসএস প্রধান মোহন ভাগবত একটি অতন্ত্য বড় ঘোষণা করেছেন। মধ্যপ্রদেশ এবং উত্তর প্রদেশের সীমান্তে; পাঁচদিন ধরে চলা এই শিবির ১৩ জুলাই শেষ হয়েছে। সঙ্ঘের এই শিবিতে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এবং বড় ঘোষণাও করা হয়েছে। কিন্তু সব থেকে বড় সিদ্ধান্ত; এবার থেকে দেশের বিভিন্ন রাজ্যের মুসলিম বস্তিতে খোলা হবে আরএসএস শাখা; মুসলিম যুবকদের ভর্তি করানো হবে সঙ্ঘে। সঙ্ঘ প্রধান মোহন ভাগবত হিন্দুদের সাথে মুসলিমদের সংঘের সাথে সংযুক্ত করার উপরে জোর দিয়েছেন।

মঙ্গলবার বিভিন্ন অনুমোদিত সংস্থার অল ইন্ডিয়া অর্গানাইজেশনের মন্ত্রীরা; অনলাইনের মাধ্যমে বৈঠকে অংশ নেন। এই বৈঠকে পশ্চিমবঙ্গকে তিনটি বিভাগে বিভক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে আরএসএস-এর তরফে। এখন থেকে দক্ষিণবঙ্গের সদর দফতর হবে কলকাতা; মধ্যবঙ্গের সদর দফতর বর্ধমান এবং উত্তরবঙ্গের সদর দফতর হবে শিলিগুড়ি। শিবিরে দায়িত্ব পালনেও অনেক পরিবর্তন আনা হয়েছে।

আরও পড়ুনঃ ‘জীবনের গল্প বলুন ১০ টাকা পান’, রাস্তায় মানুষের দুঃখ কষ্ট আনন্দের কাহিনী শোনে রাজ

মোহন ভাগবত আরও একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন; এবার দেশজুড়ে মুসলিম বস্তিতেও সংঘ তাঁদের শাখা খুলবে। সংঘ এখন প্রতিটি গ্রামে-গঞ্জে পৌঁছে হিন্দুদের পাশাপাশি মুসলিমদেরও আরএসএস-এর সঙ্গে যুক্ত করার চেষ্টা চালাবে।

আরও পড়ুনঃ দেশ নিয়ে অত্যন্ত চিন্তিত প্রধানমন্ত্রী মোদী, আসতে চলেছে ‘বড়সড় বিপদ’

যুগের সঙ্গে তাল বজায় রাখতে; সঙ্ঘ ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়াতেও পা রাখছে। এ সম্পর্কে একটি ঘোষণা করে সঙ্ঘের তরফে বলা হয়; সঙ্ঘকে আরও শক্তিশালী করার জন্য সঙ্ঘের নিজস্ব আইটি সেল স্থাপন করা হবে। এই নতুন আইটি সেলে; সঙ্ঘের যুবকদের সুযোগ দেওয়া হবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন