দীর্ঘ অপেক্ষার পর বর্ষা ঢুকছে বাংলায়, নাজেহাল গরম থেকে স্বস্তি জানাল আলিপুর

9737
দীর্ঘ অপেক্ষার পর রাজ্যে আজই ঢুকছে বর্ষা/The News বাংলা
দীর্ঘ অপেক্ষার পর রাজ্যে আজই ঢুকছে বর্ষা/The News বাংলা
Simple Custom Content Adder

অবশেষে গরম থেকে রেহাই। আজই আসছে বর্ষা। দীর্ঘ অপেক্ষার পর; রাজ্যে প্রবেশ করতে চলেছে; মৌসুমি বায়ু। অন্যান্য বছরের তুলনায়; এবার বাংলায় বেশ কিছুটা দেরি করেছে; বর্ষা ঢুকতে। গরমে নাজেহাল বাঙালি। এরই মধ্যে; কলকাতায় কিছুদিন আগে হয়ে যাওয়া বর্ষার প্রথম দিনে; হয়েছিল ২.৯ মিলিলিটার বৃষ্টি। এবার শুরু হবে নিম্নচাপ।

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে রাজ্যে শুরু হতে চলেছে বর্ষা। আবহাওয়া দফতরের খবর; পশ্চিমি ঝঞ্ঝার জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গে; শনিবার বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মেঘলা আকাশের পাশাপাশি থাকবে ভ্যাপসা গরম। বিকেল থেকে শুরু হবে অল্প এলোমেলো বৃষ্টি।

আরও পড়ুনঃ বছরে কত টাকা কাটমানি তোলেন তৃণমূল নেতারা, হিসাব দেখে চমকে যাবেন মুকেশ আম্বানিও

তবে, মঙ্গলবার ও বুধবার নাগাদ; ভারী থেকে অতি ভারী বর্ষার বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। নিম্নচাপের হাত ধরে বর্ষা ঢুকবে রাজ্যে। গরমে অস্বস্তিকর পরিস্থিতির হাত থেকে রক্ষা পাবে এবার গোটা রাজ্য। উত্তরবঙ্গে এই কয়েকদিন ধরে বৃষ্টিপাতের ফলে তৈরী হয়েছে বন্যা পরিস্থিতি। অথচ দক্ষিণবঙ্গের মানুষ কষ্ট পেয়েছে সূর্যের দাবদাহে। সেই কষ্টের শেষ হবে আজই।

আরও পড়ুনঃ জি ২০ সম্মেলনে মোদীর ঢালাও প্রশংসা ট্রাম্পের, কি কি কথা হল মোদী ট্রাম্পের

গাঙ্গেয় বর্ষাতে বৃষ্টি খাতা খুললেও; ভ্যাপসা গরম থেকে রেহাই পায়নি রাজ্য। আবহাওয়া দফতর থেকে জানা গেছে ইতিমধ্যেই দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির তীব্রতা বাড়বে। তবে আগামী মঙ্গলবার ও বুধবার নাগাদ; ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত শুরুর সম্ভাবনা রয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন