ভোটের দিন স্বয়ং প্রার্থীই ঘুম থেকে উঠলেন দুপুর ১২ টায়, বাংলায় ভোট রঙ্গ

706
ভোটের দিন স্বয়ং প্রার্থীই ঘুম থেকে উঠলেন দুপুর ১২ টায়, বাংলায় ভোট রঙ্গ/The News বাংলা
ভোটের দিন স্বয়ং প্রার্থীই ঘুম থেকে উঠলেন দুপুর ১২ টায়, বাংলায় ভোট রঙ্গ/The News বাংলা

বাংলায় আগে কোনদিন হয় নি। ভোট শুরু সকাল সাতটা থেকে। আর ভোটের দিন স্বয়ং প্রার্থীই ঘুম থেকে উঠলেন দুপুর ১২ টায়, বাংলায় জমজমাট ভোট রঙ্গ। প্রার্থী বলছেন বেড টি দিতে দেরি করায় সকালে ঘুম ভাঙে নি। ইনি করবেন মানুষের সেবা? প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষই।

সকাল থেকেই উত্তপ্ত আসানসোলের বিভিন্ন বুথ। রানীগঞ্জ, চিত্তরঞ্জন, বারাবনির একাধিক বুথ থেকে বিরোধী এজেন্টদের বসতে না দেওয়া এবং বুথ জ্যাম করে ছাপ্পা ভোটের অভিযোগ এসেছে। আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয় বিভিন্ন বুথে গিয়ে তৃণমূল সমর্থকদের প্রবল বাধার সম্মুখীন হন। কোথাও কোথাও তৃণমূল সমর্থকরা তাকে আটকে রাখার চেষ্টা করে, যাতে তিনি অন্যান্য ভোটকেন্দ্রে যেতে না পারেন। কিন্তু তৃণমূল প্রার্থী মুনমুন সেন কোথায়?

আরও পড়ুনঃ তৃণমূলের ৪০ জন বিধায়ক আমার সঙ্গে প্রতিদিন যোগাযোগ রাখেন, বললেন মোদী

এরই মধ্যে বারাবনির একটি বুথেও অনেকক্ষন ধরে ছাপ্পা ভোট করার অভিযোগ আসে। অভিযোগ পেয়েই পৌঁছে যান বাবুল। সেখানে তৃণমূল ও বিজেপির মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। বাবুল ঘটনাস্থলে পৌঁছে গেলে বাবুলের গাড়িতে ভাংচুর চালায় তৃণমূল সমর্থকরা। কিন্তু এর মধ্যেও তৃণমূল কংগ্রেস প্রার্থীর কোনও খোঁজ নেই। সকাল গড়িয়ে দুপুর হলেও প্রার্থী মুনমুন সেনের দেখা পাওয়া যায়না।

ভোর থেকেই আসানসোলে চষে বেড়াচ্ছেন মেয়র ও তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারি। ছুটছেন প্রাক্তন মেয়র তাপস চ্যাটার্জি। ছুটছেন মন্ত্রী মলয় ঘটক। কিন্তু প্রার্থী কই? মুনমুন সেন কই? না দুপুর ১২ টা পর্যন্ত প্রার্থীর দেখা পাওয়া যায় নি। পরে জানা যায় তাঁকে বেড টি দেওয়া হয় নি তাই ঘুম ভাঙে নি।

আরও পড়ুনঃ মোবাইলে হুমকি দিয়ে নির্বাচন কমিশনকে হাস্যকর প্রমাণ করলেন অনুব্রত মণ্ডল

এরপরে দুপুরের পর মুনমুনের দেখা পাওয়া গেলে তাকে সামগ্রিক পরিস্থিতির ব্যাপারে জানানো হয়। বাবুলের নিগৃহীত হবার ঘটনা জানালে তিনি বিরক্তি প্রকাশ করেন এবং এসবের কিছু জানেন না বলে তিনি জানান। উল্টে তিনি জানান, সকালে বেড টি না পেলে তার ঘুম ভাঙে না। আজ বেড টি পেতে দেরি হয়ে গিয়েছিল বলে তিনি এসবের খবর রাখেননি বলে জানান তিনি।

বাংলার ভোটে রেকর্ড গড়লেন মুনমুন সেন। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে আমজনতা, কেউ মনে করতে পারলেন না ইতিহাস। যে প্রার্থী ভোটের দিন দুপুর ১২ টার পর ঘুম থেকে উঠছেন। যিনি নিজের ভোটে দুপুরের আগে ঘুম থেকে ওঠেন না তিনি কি করে মানুষের সেবা করবেন? প্রশ্ন উঠেছে সেটা নিয়েও।

আরও পড়ুনঃ মমতার পাঠানো মাটি ও পাথর মেশান রসগোল্লা খাবেন মোদী, কেন বললেন একথা

উল্টে পরিস্থিতির গুরুত্ব যাচাই না করেই, ঘুম থেকে উঠে তৃণমূলের নিশ্চিত জয়ের আশা প্রকাশ করেন তিনি। একটি লোকসভা কেন্দ্রের প্রার্থীর এরকম কান্ডজ্ঞানহীন মন্তব্য ও ভোটের দিন কোন ভুমিকাই পালন না করা দেখে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিভিন্ন রাজনৈতিক দল থেকে সাধারণ নাগরিক। নিজের ভোটের দিনও যিনি অন্য নেতাদের ভরসায় থাকেন, তিনি করবেন মানুষের সেবা?

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন