স্বাধীনতা দিবসের আগেই মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের ভাই গ্রেফতার

429
স্বাধীনতা দিবসের আগেই মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের ভাই গ্রেফতার/The News বাংলা
স্বাধীনতা দিবসের আগেই মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের ভাই গ্রেফতার/The News বাংলা

স্বাধীনতা দিবসের আগে মুম্বাই সতর্কতা জারি করতেই ধরা পড়ল সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিমের ভাই মহম্মদ সাইদ সহ আরও বেশ কিছু সন্ত্রাস। সাইদের জন্য আন্তর্জাতিক মহলে কার্যক্রম পরিচালনা চলছিল বহুদিন ধরেই। এদিন মুম্বাই পুলিশের অ্যান্টি এক্সটোর্শন সেল (এইসি) সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিমের ভাই সাইদকে কেরলের কান্নুর বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে। বিমানটি দুবাই থেকে আসছিল বলে জানা যাচ্ছে। সন্ত্রাসবাদী আনিস ইব্রাহিমের এক ঘনিষ্ঠ সহযোগী সাইদ। সন্ত্রাসবাদী হামলার মাথা ৫২ বছর বয়সী সাইদ দীর্ঘদিন পর ধরা পড়ল পুলিশের হাতে।

মঙ্গলবার সংবাদসূত্রের এক কর্মকর্তা জানিয়েছেন; দাউদের সহায়তাকারী সাইদের বিরুদ্ধে আন্তর্জাতিক অভিযান পরিচালনা করা হয়। দাউদের হাওলা অপারেশনও পরিচালনা করে সাইদ। ভারতের বাইরে; ভারত বিরুদ্ধ বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের সঙ্গে এই ব্যক্তির যোগ ছিল।

আরও পড়ুনঃ দেশ থেকে পালাতে গিয়ে ধরা পরলেন, প্রাক্তন আমলা ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী

গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে; সাইদ মুম্বাইয়ের ভাশিতে থাকতেন; সোমবার দুবাই থেকে কান্নুর বিমানবন্দরে নামার সময়; মুম্বাই পুলিশের অ্যান্টি এক্সটোর্শন সেল (এইসি); সাইদ সহ কয়েকজন গ্রেফতার করে। আটক করার পরে এইসি কর্মকর্তারা সাইদকে মুম্বাইয়ে নিয়ে আসে। যেখানে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চলতে থাকে।

ইতিমধ্যে তাকে এমসিওসিএ আদালতে হাজির করা হয়েছে। শুক্রবার পর্যন্ত পুলিশ হেফাজতে তাকে রাখা হবে। ২০১৭-২০১৮ সালের জঙ্গি মামলায় সাইদ ও আনিস দক্ষিণ মুম্বাইয়ের এক হোটেলের মালিককে হুমকি দিয়েছিল।

আরও পড়ুনঃ ৩৭০ ধারা নিয়ে প্রিয়াঙ্কা গান্ধীকে প্রশ্ন করায় মিলল খুনের হুমকি

হোটেলের মালিক মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের কাছে অভিযোগ জানালে; পুলিশ হাওয়ালার কান্দের সঙ্গে যুক্ত চারজন সন্ত্রাসবাদীকে এদিন গ্রেপ্তার করে। মহারাষ্ট্র কন্ট্রোল অব অর্গানাইজড ক্রাইম ব্রাঞ্চের পুলিশ এই চারজনের বিরুদ্ধে কঠোর আইন প্রণয়নে নামেন।

গোপন তথ্য থেকে গোয়েন্দা ইনপুট পেয়েছিল যে; সাইদ ভারত এবং দুবাইয়ের মধ্যে দুটি ভারতীয় পাসপোর্ট ঘন ঘন ব্যবহার করেছে। ফলে গোয়েন্দাদের ফাঁদ পাততে কোন অসুবিধাই হয়নি। এদিন কেরলের কান্নুর বিমানবন্দরে বিমান নামতেই গ্রেফতার করা হয় দাউদের ভাইকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন