অতিমারিতে বাইক নিয়ে ভ্রমণে উৎসাহ, ভারতের ৬টি সেরা বাইক ভ্রমণের পথ

438
অতিমারিতে বাইক নিয়ে ভ্রমণে উৎসাহ, ভারতের ৬টি সেরা বাইক ভ্রমণের পথ
অতিমারিতে বাইক নিয়ে ভ্রমণে উৎসাহ, ভারতের ৬টি সেরা বাইক ভ্রমণের পথ

দেশজুড়ে অতিমারির ভয়; এখনও রয়ে গেছে। সংক্রমণের হার কিছুটা কমতেই; বাড়ছে বেড়াতে যাওয়ার আগ্রহ। কিন্তু ভিড়ে নয়, ফাঁকায় ফাঁকায়; নিরিবিলিতে। আর সেই কারণেই বাড়ছে; বাইক নিয়ে ভ্রমণের প্রবণতা। বাইক নিয়ে আপনি; বেড়াতে যেতে ভালবাসেন? তাহলে এই পথগুলিতে একবার না একবার; যেতেই হবে আপনাকে। আর মোটরবাইক চালানোই যাঁদের শখ; তাঁদের আবার দুর্গম পথ কী। বাইক নিয়ে ভ্রমণে উৎসাহ থাকলে, দেখে নিন; ভারতের ৬টি সেরা বাইক ভ্রমণের পথ।

আরও পড়ুনঃ ‘যৌনতা কেন্দ্রিক পর্যটনে’ বিশ্বের সেরা জায়গা

শিলিগুড়ি থেকে ইয়াকসম:
কাঞ্চনজঙ্ঘা দেখতে দেখতে; সবুজের ভিতর দিয়ে যাত্রা। শিলিগুড়ি থেকে পথ শুরু হয়ে; কালিম্পং, পেলিং, গ্যাংটক হয়ে পৌঁছেছে ইয়াকসম। ভারতের অন্যতম সেরা; বাইক-ভ্রমণের পথ এটি।

মুম্বই থেকে তিরুঅনন্তপুরম:
বাইক ভ্রমণের জন্য এটা; পরিচিত রাস্তা নয়। কিন্তু পশ্চিমঘাট পর্বতমালার মধ্যে দিয়ে যাওয়া; পথটি নিঃসন্দেহে অত্যন্ত আকর্ষণীয়। পথ চলে গিয়েছে বেশ কয়েকটি; বিখ্যাত সৈকত ধরেও। যাঁরা পাহাড়-সমুদ্র দুটিই ভালবাসেন; তাঁদের জন্য আদর্শ পথ।

শিমলা থেকে স্পিতি উপত্যকা
বাইক ভ্রমণে যাঁরা উৎসাহী; তাঁদের অত্যন্ত পছন্দের পথ এটি। হিমাচল প্রদেশের শিমলা থেকে পথটি যখন শুরু হয়; তখন চারপাশ সবুজ। ক্রমশ শুষ্ক স্পিতি উপত্যকার দিকে; এগিয়ে চলে পথ। দুপাশে বরফ ঢাকা পর্বতশৃঙ্গ; নিঃসন্দেহে দুর্দান্ত অভিজ্ঞতা।

দার্জিলিং গ্যাংটক ছাঙ্গু লেক
দার্জিলিং গ্যাংটক ছাঙ্গু লেক; একটি অসাধারণ যাত্রা। পাহাড়ি সুন্দর রাস্তা। সমুদ্রপৃষ্ঠ থেকে; ১২৪০০ কিমি উঁচুতে অবস্থিত। শীতে জমে বরফ হয়ে যায়; লেকের জল।

ভালুকপং থেকে তাওয়াং
ভারতের সবচেয়ে বিপজ্জনক; রাস্তাগুলির একটি। এই পথে বাইক ভ্রমণে, বিপদ এবং ঝুঁকির মজাই; বাইক-আরোহীদের মাঝে মধ্যেই টেনে আনে। কখনও সবুজের মধ্যে দিয়ে যাত্রা; কখনও বরফে ঢাকা পথ; সব মিলিয়ে পুরোদস্তুর অ্যাডভেঞ্চার উত্তর-পূর্ব ভারতের এই পথে।

দিল্লি থেকে লে:
ভারতের সবচেয়ে জনপ্রিয়; বাইক ভ্রমণের পথ। মানালির পর থেকে এই পথের সৌন্দর্য এবং বিপদ; দুটোই বাড়তে থাকে। ভাঙা রাস্তা, কখনও বালি; কখনও বরফের উপর দিয়ে যাত্রা। শুধু ভারতের নয়, পৃথিবীরও বহু বাইক-প্রেমীর স্বপ্ন; জীবনে অন্তত একবার এই পথে বাইক ভ্রমণের। তাহলে আর কি; বাইক নিয়ে বেরিয়ে পড়ুন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন